ভিসা জটিলতায় এএফসি কাপে খেলা নিয়ে শঙ্কা সানডের!

0
51

স্টাফ রিপোর্টারঃ ঢাকা আবাহনী পরবর্তী ম্যাচে এএফসি কাপে নিজেদের তৃতীয় ম্যাচে ইন্ডিয়ান সুপার লিগ চ্যাম্পিয়ন চেন্নাইন এফসির বিপক্ষে মাঠে নামবে। কিন্তু ম্যাচের আগেই দলের সেরা স্ট্রাইকার কে নিয়ে জটিলতা তৈরি হয়েছে। ম্যাচটি খেলার জন্য ভারতের ভিসা পাননি আবাহনীর নাইজেরিয়ার স্ট্রাইকার সানডে চিজোবা।
এএফসি কাপে নিজেদের তৃতীয় ম্যাচে আবাহনী লিমিটেডের প্রতিপক্ষ ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইন এফসি । ৩০ এপ্রিল ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারতের আহমেদাবাদের এরিনা স্টেডিয়ামে। বলিউড তারকা অভিষেক বচ্চনের মালিকানাধীন দলের বিপক্ষে খেলার লক্ষ্যে আবাহনীর ঢাকা ছাড়ার কথা ২৭ এপ্রিল। কিন্তু গুরুত্বপূর্ণ এই ম্যাচে দলের সঙ্গী হতে পারছেন না তাদের ১ নম্বর স্ট্রাইকার সানডে চিজোবা।

দলের সবাই ভিসা পেলেও গুরুত্বপূর্ণ স্ট্রাইকারের ভিসা না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন দলের ম্যানেজার সত্যজিত দাস রুপু, ‘চেন্নাইনের বিপক্ষে ম্যাচের আগে আমরা খুবই দুশ্চিন্তায় পড়ে গিয়েছি। আমাদের ১ নম্বর স্ট্রাইকার সানডে ভারতে যাওয়ার ভিসা পাননি। ভারতীয় দূতাবাস আমাদের জানিয়েছে, সানডের ভিসা তাঁর নিজ দেশ নাইজেরিয়া থেকে নিতে হবে। কিন্তু এখন তো সে সময়টা নেই।’
ইতিমধ্যে সানডের পাসপোর্টও ফেরত দিয়েছে ভারতীয় দূতাবাস। অথচ গত বছরও এএফসি কাপ খেলার জন্য দুইবার ভারত ভ্রমণ করেছিলেন সানডে। শুধু তা-ই নয়, ভারতের লিগে খেলার অভিজ্ঞতাও আছে নাইজেরিয়ান স্ট্রাইকারের। তখন ভিসা জটিলতায় পড়েননি।
সানডের ভিসা প্রাপ্তির ব্যাপারে শেষ আশা ছিল ভারত ফুটবল ফেডারেশন। কিন্তু তারাও আজ আবাহনীকে জানিয়ে দিয়েছে তাদের অক্ষমতার কথা। সত্যজিত দাস বলেছেন, ‘এএফসির নিয়ম অনুযায়ী সফরকারী দলের ভিসা প্রাপ্তি নিশ্চিত করে থাকে সে দেশের ফুটবল ফেডারেশন। আমরা এএফসির সঙ্গে যোগাযোগ করলে এএফসি ভারত ফুটবল ফেডারেশনকে আমাদের সমস্যার কথা জানায়। কিন্তু ভারতীয় ফুটবল ফেডারেশন ভিসা প্রাপ্তি নিশ্চিত করার ব্যাপারে তাদের অক্ষমতা প্রকাশ করেছে।’
ছয়বারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনীর বড় শক্তি সানডে। চলতি লিগে প্রথম পর্ব শেষে ৯ গোল করে বসে আছেন সর্বোচ্চ গোলদাতার আসনে। ঢাকায় অনুষ্ঠিত এএফসি কাপের আগের ম্যাচেও ভারতীয় ক্লাব মিনার্ভা পাঞ্জাবের বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচে গোল করে ২-২ সমতায় ফিরিয়েছেন সানডে। ফলে সেই স্ট্রাইকারকে ছাড়া ইন্ডিয়ান সুপার লিগ চ্যাম্পিয়ন চেন্নাইনের বিপক্ষে মাঠে নামার আগে মনস্তাত্ত্বিকভাবে পিছিয়ে পড়ল আবাহনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here