ভারতে বিপক্ষে এক ম্যাচেও জয় পায় নি বাংলাদেশ নারী ‘এ’ দল!

0
30

 

স্পোর্টস ডেস্কঃ সোমবার (১৪ অক্টোবর) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

নিয়ন্ত্রিত বোলিং নৈপুণ্য প্রদর্শন করে ভারতকে ২০ ওভারে ৭ উইকেটে ১১১ রানের বেশি করতে দেয়নি খাদিজা-হাসনাতরা। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ৮১ রান করে ম্যাচ হারে বাংলাদেশ।
সহজ টার্গেটে খেলতে নেমে ১৪ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। সানজিদ ইসলাম, মুরশিদ খাতুন ও ফারজানা হক তিন জনের কেউই দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি। পরবর্তীতে রিতু মনি ও অধিনায়ক শায়লা শারমিনও ব্যর্থতার পরিচয় দেন। তবে নুজহাত টুম্পা ও ফাহিমা খাতুনের ৩০ রানের জুটিতে ম্যাচে ফিরেছিলো বাংলাদেশ। কিন্তু দুই জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ফলে আবারো লড়াই থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। আর পরের দিকের ব্যাটসম্যানদের কেউই দলের হাল ধরতে পারেননি।

নুজহাত দলের পক্ষে সর্বোচ্চ ১৫ রান করেন। এছাড়া ফাহিমা করেন ১৩ রান। ভারতের পক্ষে বল হাতে ৮ রানে ৩ উইকেট নেন কানোয়ার। মেঘানা ২ রানে ২ উইকেট নিয়ে দলের জয়ে অবদান রাখেন। ভারতের পক্ষে তেজাল হাসাবনিস সর্বোচ্চ ২৮ রান ও দেবিকা বৈদ্য ১৯ রান করেন। ওপেনার স্বস্তিকা ভাটিয়া করেন ১৮ রান। বাংলাদেশের খাদিজাতুল কুবরা ১২ রানে ৩ উইকেট নেন।

তিন ম্যাচ ওয়ানডেতে হোয়াইটওয়াশের পর ভারতের কাছে টি-২০ সিরিজও হারলো বাংলাদেশ নারী ‘এ’ দল। সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে ভারত ৩০ রানে হারিয়েছে বাংলাদেশকে। ফলে তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিলো ভারত। সিরিজের প্রথম দুই ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here