ভারতের কাছে হেরে বাংলাদেশের মেয়েদের বিদায়

0
571

অলিম্পিক বাছাইয়ে খেলতে গিয়ে একের পর এক পরাজয়ের শিকার হচ্ছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে মায়ানমারের কাছে ৫-০ গোলে পরাজিত হয়েছিল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। এবার দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৭-১ গোলের পরাজয়ে বাছাই পর্বের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিল লাল-সবুজ জার্সিধারীরা।

মায়ানমারের রাজধানী ইয়ানগুনের থুবুন্না স্টেডিয়ামে ভারতের বিপক্ষে খেলতে নেমে রবিবার (আজ) ম্যাচের শুরুতেই পিছিয়ে পরে বাংলাদেশের মেয়েরা। প্রথমার্ধে ভারতের পক্ষে বালা দেবী দুটি এবং কমলা দেবী একটি গোল করেন। দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক পূর্ণ করেন বালা দেবী। তিনি ২২, ২৩, ৬২ ও ৭৫তম মিনিটে চারটি গোল করেন। কমলা দেবী ১৬ ও ৫৩তম মিনিটে দুটি গোল করেন। এছাড়াও একটি গোল করেন সানজু। ৭-০ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে যাচ্ছির বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ৮১তম মিনিটে একটি গোল করে পরাজয়ের ব্যবধান কমান কৃষ্ণা রানী। বাংলাদেশকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের পথে অনেকটাই এগিয়ে গেল ভারতীয় মেয়েরা। স্বাগতিক মায়ানমারও আছে দ্বিতীয় রাউন্ডের পথে।

বাংলাদেশ প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে। মঙ্গলবার ম্যাচটি একই ভেন্যূতে অনুষ্ঠিত হবে। অন্তত শেষ ম্যাচটা জিতে সম্মানজনকভাবে বিদায় নিতে চায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

বাংলাদেশ দল:
রূপনা চাকমা, শিউলি আজিম, শামসুন্নাহার (মনিকা), আখি খাঁতুন, মাসুরা পারভিন, মৌসুমী (রত্না), সিরাত জাহান স্বপ্না, সাবিনা খাতুন, কৃষ্ণা রানী, মারিয়া এবং রিতু পর্না চাকমা (সানজিদা)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here