এই তো মাত্র কিছুদিন আগে আশা দেখিয়েও সেই আশা ভঙ্গ করলো ছেলে ফুটবলাররা, দারুণ সূচনা করেও পারলো না সেমি ফাইনাল খেলতে। সাফে ব্যর্থ ছেলে, এবার সুযোগ অনূর্ধ্ব-১৬ মেয়েদের। ছেলেরা না পারলেও মেয়েদের নিয়ে বেশ আত্মবিশ্বাসী ই শোনা গেলো কোচ ছোটনের মুখে।

সাফ নারী চ্যাম্পিয়নশিপের ড্র অনুষ্ঠানে কোচ নিজ দল নিয়ে কথা বলেন। এর আগে ড্র’তে গ্রুপ ‘এ’তে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল, ভুটান ও পাকিস্তান। আর গ্রুপ ‘বি’তে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের সঙ্গী মালদ্বীপ ও শ্রীলঙ্কা।

ড্র অনুষ্ঠিত হলেও এখনও নির্ধারিত হয় নি ভেন্যু। ধারণা করা হচ্ছে শ্রীলঙ্কা কিংবা নেপালেই হতে পারে মেয়েদের সাফ। নিজ দলের প্রসঙ্গে বলতে গিয়ে ছোটন মনে করিয়ে দিলেন, শুধু ভালো খেললেই হয় না, ভাগ্যও সহায় থাকা লাগে। ভাগ্য সহায় থাকলে মেয়েরা ভালো করবে বলেই বিশ্বাস তাঁর । ভাগ্যের ব্যাপারে বলতে গিয়ে কোচ বলেন “‘সেবার ভারতের বিপক্ষে আমরা গ্রুপপর্বে ড্র করেছিলাম। ফাইনালেও প্রথমার্ধ পর্যন্ত ১-১ গোলে সমতায় ছিলাম। সমানতালে খেলছিলাম। এক পেনাল্টি আমাদের হাত থেকে খেলা কেড়ে নিয়েছিল। আমি মনে করি ফলাফলের পাশাপাশি ভাগ্যের একটা ব্যাপার থাকে। ভুটানে সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবলে দুর্দান্ত খেলেও এক গোলের কারণে ফাইনালে হেরে গেলাম। তবে মেয়েরা যে ভালো ফুটবল খেলবে সে বিষয়ে নিশ্চিত।”

উল্লেখ্য যে সাফের আগে মেয়েদের সামনে রয়েছে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ভালো করার পরীক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here