বড় জয় দিয়ে সাফ মিশন শুরু বাংলাদেশ অনুর্ধ্ব ১৫ দলের!

0
212

প্রত্যাশিত জয় দিয়েই সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশ। আজ ভারতের কল্যানীতে বাংলাদেশের কিশোররা ৫-২ পরাজিত করেছে ভুটান অনুর্ধ্ব ১৫ দলকে।

ম্যাচের শুরু থেকেই নিজেদের পায়ে বল রেখে ভালো চাপ সৃষ্টি করে বাংলাদেশের কিশোররা। এতে ফলও আসে দ্রুত। ম্যাচের মাত্র ১৫ মিনিটতে লিড নেয় বাংলাদেশ। লম্বা থ্রো থেকে বল ভূটানের ডিবক্সের ভিতর পৌঁছালে তা হেড করে জালে জড়িয়ে দেন মিরাদ। তবে লিড বেশিক্ষন ধরে রাখতে পারেনি তারা। এর দুই মিনিট পরই ক্রস থেকে আসা বলে হেড করে ভূটানকে সমতায় ফেরান পিহাব দর্জি।

তবে এরপর আবাও লিড নেয় বাংলাদেশের কিশোররা। ম্যাচের ২১ মিনিটে ফ্রিকিক থেকে উড়ে আসা একটি বল ভূটান গোলরক্ষক প্রথমে ফেরালেও জটলার মধ্য থেকে শট নিয়ে ব্যবধান ২-১ করেন আল-আমিন। কিন্তু এবারও বেশিক্ষন লিড ধরে রাখতে পারেনি তারা। ৩২ তম মিনিটে বাংলাদেশের গোলরক্ষকের ভুলে জুগদ্রুল গোল করে ম্যাচে আবারো সমতা আনেন। তবে প্রথমার্ধে ঠিকই লিড নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সম্মিলিত এক আক্রমন থেকে বাম প্রান্ত ক্রস আসলে তা সহজেই মাথা ছুইঁয়ে জালের ঠিকানায় পাঠিয়ে দেন শুভ।

বিরতি থেকে ফিরে আরো নিয়ন্ত্রন নিয়ে খেলতে থাকে বাংলাদেশের কিশোররা। ম্যাচের ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ গোল করে লিড আরো বাড়িয়ে দেন মিরাদ। ম্যাচের সংযুক্তি সময়ে ফ্রি কিক থেকে ভূটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রাজু। আর এতেই প্রথম ম্যাচে ৫-২ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

এর আগে বুধবার আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২-৩ ব্যবধানে হেরেছিল ভুটান। যে কারণে তাদের টুর্নামেন্টে টিকে থাকার সম্ভাবনা বেশ ক্ষীণ হয়ে গেল। আগামী রোববার (২৫ আগস্ট) শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশের কিশোররা। পরে ২৭ আগস্ট নেপাল এবং ২৯ আগস্ট স্বাগতিক ভারতের মুখোমুখি হবে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here