বড় জয়ে শীর্ষেই রয়েছে কিংস; নোফেল-জামালে পয়েন্ট ভাগাভাগি

0
54

স্পোর্টস ডেস্ক: আজ বাংলাদেশ প্রিমিয়ার লীগের প্রথম পর্বের ম্যাচে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় বসুন্ধরা কিংস এবং চট্টগ্রাম আবাহনী লিমিটেড। ম্যাচের প্রথমার্ধে পাঁচ ডিফেন্ডার নিয়েও বেশ কয়েকবার কিংসের আক্রমনভাগের দাপটে বিপদে পড়তে হয় চট্টলার দলটিকে। প্রথমে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন মতিন মিয়া কিন্তু বল গোল বারে লেগে ফেরত আসে। এভাবেই আরো কয়েকটি সুযোগ হাতছাড়া হয় বসুন্ধরা কিংসের। তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে বখতিয়ারের জোড়ালো শটে গোলের দেখা পায় কিংস। এতপ বিরতির আগে এক গোলের লিড পায় তারা।

লিড নিয়ে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে প্রায় পুরো সময় বল নিজেদেট দখলে রাখে বসুন্ধরা কিংস। দুটি ফ্রি কিক ডিবক্সের একেবারে কাছ থেকে পেলেও বল জালে পাঠাতে ব্যর্থ হয় কিংসের খেলোয়াড়রা। ম্যাচের ৭৮তম মিনিটে মার্কোসের বাড়ানো বল চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার ক্লিয়ার করতে ব্যর্থ হলে বক্সের বাইরে থেকে জোড়ালো শটে কিংস অধিনায়ক ডেনিয়েল কলিনদ্রেস গোল করলে ব্যবধান দ্বিগুন করে বসুন্ধরা কিংস। খেলার ৮৫ মিনিটের সময় ইমন মাহমুদ বক্সের ভিতরে বল ফেললে অসাধারন প্লেসিংয়ে চট্টগ্রাম আবাহনীর কফিনের শেষ পেরেকটি ঠুকে দেন মার্কোস। এতে ৩-০ গোলের জয়ে অপরাজিত থেকেই লীগের প্রথম পর্ব শেষ করে নবাগত বসুন্ধরা কিংস।

প্রথম পর্ব শেষে ৩৪ পয়েন্ট নিয়ে একক ভাবে শীর্ষে অবস্থান করছে বসুন্ধরা। অন্যদিকে ১৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে চট্টগ্রাম আবাহনী।

দিনের অন্য ম্যাচে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে মুখোমুখি হয় হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও স্বাগতিক নোফেল এসসি। উক্ত খেলায় পুরো সময় ধরে গোলশূন্য ড্র থাকলে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। লীগের প্রথম রাউন্ড শেষে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে অবস্থান করছে বর্তমান লীগ রানার্স আপ শেখ জামাল ডিসি। নবাগত নোফেল এসসি ৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে অবস্থান করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here