ব্যাটিং ব্যর্থতায় দুই সেশনে শেষ বাংলাদেশের ইনিংস

0
328

স্পোর্টস ডেস্কঃ জিম্বাবুয়ে প্রথম ইনিংসে ২৮২ রানে অল-আউট হয়। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে দলীয় ১৯ রানের মধ্যে ৪ ব্যাটসম্যানকে হারায়। ধ্বসের শুরুটা হয় রানের ভেতর থাকা ইমরুল কায়েসকে দিয়ে। লাঞ্চের পরপরই দলীয় ৮ রানে চাতারার বলে বোল্ড হন তিন। ইমরুল কায়েসের পর বিদায় নেন ওপেনার লিটন দাসও(৯)।

মাত্র ৫ রান করে চাতারার বলে চাকাভার গ্লাভবন্দি হন ওয়ানডেতে ব্যর্থ নাজমুল হোসেন শান্ত। চাতারার বলে ‘ডাক’ মেরে প্যাভিলিয়নে ফিরেন বাংলাদেশ অধিনায়ক। দলের হাল ধরার চেষ্টা করছিলেন মুমিনুল হক এবং মুশফিকুর রহিম। কিন্তু জুটিতে ৩০ রানের বেশি তুলতে পারেননি তারা। মুমিনুল হক মাত্র ১১ রান করে শিকার হন সিকান্দার রাজার।

‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিমও হতাস করেন,৩১ রান করে চাকাভার গ্লাভসবন্দি হন জার্ভিসের বলে। উইলিয়ামসের বলে কট অ্যান্ড বোল্ড হয়েছেন মেহেদী মিরাজ (২)।নাইটওয়াচম্যান তাইজুল ইসলাম ৮ রান করে আউট হয়েছেন সিকান্দার রাজার বলে। রাজার তৃতীয় শিকার হন নাজমুল ইসলাম অপু (৪)।

অভিষিক্ত আরিফুল হক বেশ ভালোই খেলছিলেন। আবু জায়েদ (০) রান-আউট হওয়ার সঙ্গে সঙ্গে শেষ হলো বাংলাদেশের ইনিংস। ১৪৩ রানে অল-আউট হয় স্বাগতিক বাংলাদেশ। ৪১ রানে অপরাজিত থাকেন আরিফুল। জিম্বাবুয়ের হয়ে ৩টি করে উইট নিয়েছেন চাতারা এবং সিকান্দার রাজা। ২ উইকেট নিয়েছেন জার্ভিস আর শন উইলিয়ামস নিয়েছেন ১ উইকেট।

দিনের শুরুতে জিম্বাবুয়ের প্রথন ইনিংস থামে ২৮২ রানে। প্রথম দিনের ২৩৬/৫ উইকেট থেকে ২য় দিনে খেলতে নেমে ৪৬ রানেই বাকি ৫ টি উইকেট হারিয়ে প্রথম ইনিংসের সমাপ্তি ঘটে জিম্বাবুয়ের।

একাই ৬ টি উইকেট তুলে বাংলাদেশের সেরা বোলার তাইজুল। নাজমুল অপু ২টি মাহামুদুল্লাহ এবং পেসার আবু জায়েদ ১ টি করে উইকেট তুলে নিয়েছেন। পিটার মুর ১৯২ বল খেলে ৬৩ রানে অপরাজিত থাকেন। চাকাভার ব্যাট থেকে আসে (২৮)। মাসাকাদজা,মাভুতা,জার্ভিস কেউই উইকেটে দাড়াতে পারেনি। ‘ডাক’ মেরে তাইজুলের শেষ শিকার হয়ে ফিরেছেন চাতারা। এটি তাইজুলের টেস্ট ক্যারিয়ারে ৪র্থবারের মত ৫ উইকেট শিকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here