বোকা-রিভারপ্লেট মহারণ

0
227

কোপা লিবার্তাদোরেস ফাইনালে আজ রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম সান্তিয়াগো বার্নাব্যুতে আজ মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র এবং রিভার প্লেট। রিভাল প্লেটের সমর্থকদের উগ্র আচরনের কারনে ম্যাচটি আর্জেন্টিনা থেকে সরিয়ে স্পেনে এনেছে কনমেবল।

বোকা জুনিয়র এবং রিভাব প্লেটের এই ম্যাচের উত্তেজনা অনেক আগের থেকেই। আর্জেন্টিনার ফুটবলের সেরা ম্যাচ বলা চলে এই সুপার ক্লাসিকোকে। সান্তিয়াগো বার্নাব্যু অনেক এল-ক্লাসিকোর সাক্ষী হলেও আজ এই স্টেডিয়াম সুপার ক্লাসিকোর সাক্ষী হতে চলেছে। ম্যাচটি সরাসরি মাদ্রিদ স্টেডিয়ামে বসে দেখবেন আর্জেন্টিনার সুপার স্টার লিওলেন মেসি। রোনালদোর আসার কথা থাকলেও তিনি আসবেন না এমনটাই জানা গেছে।

দক্ষিন আমেরিকার সবচেয়ে বড় এই ম্যাচটি আজ রচিত করবে নতুন ইতিহাস।কোপা লিবার্তাদোরেসের ফাইনাল দুই লেগে হয়ে থাকে। প্রথম লেগ বোকার মাঠে ২-২ গোলে ড্র হয়। দ্বিতীয় লেগ খেলতে রিভালের মাঠে গেলে হামলার শিকার হয় বোকা জুনিয়রসের খেলোয়াড়রা। ম্যাচটি প্রথমবার পিছিয়ে দেয়া হয় কিন্তু পরের বারও উগ্র সর্মথকদের কারনে এই ম্যাচটি আয়োজন করা সম্ভব হয়নি। পরবর্তীতে ম্যাচটি স্পেনে আয়োজনে সিন্ধান্ত নেয় দক্ষিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

স্পেনে ম্যাচ আয়োজন নিয়ে অখুশি বোকা তারকা কার্লোস তেভেজ। তিনি বলেছেন,’অদ্ভুদ একটা ফাইনাল।রিভার ও বোকার ম্যাচ মাদ্রিদে হওয়া তো অদ্ভুদই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here