বুট জোড়া তুলে রাখলেন ডাচ কিংবদন্তী ওয়েসলে স্নাইডার।

0
123

নেদারল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ওয়েসলে স্নাইডার ফুটবলকে বিদায় জানিয়েছেন। গতকাল ৩৫ বছর বয়সী এই মিডফিল্ডার তার বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

স্নাইডার শুরুটা করেছিলেন ১৯৯১ সালে আয়াক্সের হয়ে। ২০০২ সালে আয়াক্স মূল দলের হয়ে অভিষেক হয় তার। এরপর ২০০৭ সালে আসেন স্প্যানিস জায়ান্ট রিয়াল মাদ্রিদে। ২০০৯ পযর্ন্ত রিয়ালে ছিলেন এবং এরপর যোগ দেন ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে। ২০০৯ থেকে ২০১৩ সাল পযর্ন্ত ছিলেন এই ইতালিয়ান ক্লাবে।নিজের সেরা সময় ফেলে এসে যোগ দেন গ্যালাটাসারে’তে যেখানে ছিলেন ২০১৭ সাল পযর্ন্ত। ২০১৭ সালের মাঝামাঝিতে আসেন নিঁচ ক্লাবে। আর সর্বশেষ আল-গারাফা থেকে অবসরের ঘোষনা করেছেন তিনি।

১৯৮৬ সালে জম্ম নেওয়া এই ফুটবলার ২০০০ সালে নেদারল্যান্ড বয়সভিত্তিক দলে ডাক পান। ২০০৩ সালে সুযোগ পান জাতীয় দলে। দীর্ঘ ১৫ বছর জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন এই কিংবদন্তী ফুটবলার। খেলেছেন তিনটি ইউরো এবং তিনটি বিশ্বকাপ। ২০১০ বিশ্বকাপে হয়েছেন রানার্স-আপ এবং ২০১৪ বিশ্বকাপে হয়েছেন তৃতীয়।

জাতীয় দলের হয়ে ১৩১ ম্যাচে করেছেন ৩১ গোলে।এছাড়াও রিয়াল মাদ্রিদের হয়ে একটি লা-লীগা এবং ইন্টারের হয়ে ট্রেবল জিতেছেন এই ডাচ ফুটবলার। ক্লাব পর্যায়ে ৪০৫ ম্যাচ খেলে করেছেন ১১৭টি গোল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here