বিশ্বকাপ বাছাইয়ের জন্য বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা

0
375

স্পোর্টস ডেস্কঃ প্রাথমিকভাবে কাতার বিশ্বকাপ বাছাই ও চীন এশিয়ান কাপ বাছাইয়ের জন্য ২৫ সদস্যের দল ঘোষনা করেছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এরপর আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলকে ক্যাম্পে ডেকে সংখ্যাটা ২৬ করেছিলেন জাতীয় দলের কোচ জেমি ডে। কিন্তু প্রস্তুতির জন্য তাজকিস্তান যাওয়ার পূর্বে চূড়ান্ত ২৩ জনের দল ঘোষনা করতে হতো বাংলাদেশকে। আজ তাই তিনজনকে বাদ দিয়ে ২৩ জনের দল ঘোষনা করলো বাফুফে।

২৬ জনের দল থেকে বাদ পড়েছে ডিফেন্ডার নুরুল নাঈম ফয়সাল, ডিফেন্ডার মনজুর রহমান মানিক ও গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল। বসুন্ধরা কিংসের হয়ে গত মৌসুমে ভালো করলেও অনেকটা সময় ইনজুরিতে খেলার বাহিরে ছিলেন ফয়সাল। এছাড়া বাকি ডিফেন্ডাররা ছিলেন অন্যান্য দলের নিয়মিত একাদশের খেলোয়াড়। তাই বাদ পড়তে হয়েছে ফয়সালকে। একই কারনেই কপাল পুড়েছে অন্য ডিফেন্ডার মনজুর রহমান মানিক। এর মধ্যে গোলরক্ষক হিমেল প্রথমে দলে ছিলেন না। পরবর্তীতে কোচ তাকে ক্যাম্পে ডাকেন। এখন আবার বাদ দিয়ে দিলেন। তাই কষ্টটা হয়তো বেশি হিমেলেরই। তবে আশরাফুল রানা, আনিসুর রহমান জিকো ও শহীদুল আলম সোহেলকে টেক্কা দিয়ে দলে টিকে থাকা সবসময়ই কঠিন ছিলো এই প্রতিভাবান গোলরক্ষকের জন্য।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য বাংলাদেশের চূড়ান্ত দল

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান

রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত

মাঝমাঠ: সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, মোহামম্মদ ইব্রাহিম, আরিফুর রহমান, বিপলু আহমেদ

আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদউদ্দীন ও জুয়েল রানা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here