বিশ্বকাপে রাহি কি হবে বাংলাদেশের চমক?

0
129

 

আসিফ উদ্দিন জয়: দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ক্রিকেট ২০১৯। বিগত যেকোনো আসরের থেকে এবারের আসরে টাইগারদের উপর প্রত্যাশাটা অনেক বেশি সমর্থকদের। সেই প্রত্যাশা পূরণ করার দায়িত্ব নিয়ে যে ১৫ জন ক্রিকেটার যাচ্ছে লাল-সবুজের প্রতিনিধি হয়ে বিশ্বমঞ্চ মাতাতে তাদের নিয়ে স্পোর্টস নিউজ বাংলাদেশের ধারাবাহিক পনেরো প্রতিবেদনের তৃতীয় প্রতিবেদনে আজ থাকছে ফাস্ট বোলার আবু জায়েদ চৌধুরী রাহির কথা।

টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে যে নামটি একমাত্র চমক হিসেবে ছিলো সেটি হলো আবু জায়েদ চৌধুরী রাহির নাম। দারুণ ছন্দে থাকা আরেক ফাস্ট বোলার স্পিড স্টার তাসকিন আহমেদ বিপিএলের শেষ পথে এসে ইনজুরিতে পড়লে ছিটকে যায় বিশ্বকাপ স্কোয়াড থেকে। তারপরেও হাতে সময় থাকলেও নির্বাচকরা ঝুঁকি না নিয়ে তাসকিনের জায়গায় রাহিকে সুযোগ করে দেয়।

তবে আন্তর্জাতিক ক্রিকেটের অন্য দুই ফর্মেট টি-টোয়েন্টি আর টেস্টে গেলো বছর অভিষেক হলেও কোনো আন্তর্জাতিক ওয়ানডে খেলার অভিজ্ঞতা ছাড়াই বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পান এই ডানহাতি ফাস্ট বোলার।

ঘরোয়া ক্রিকেটে ইস্ট জোন, আর বিপিএলে প্রথমে খুলনা টাইটানস আর সর্বশেষ আসরে চিটাগং ভাইকিংসের হয়ে বল হাতে বেশ উজ্জ্বল ছিলেন রাহি।

রাহির বোলিংয়ের বিশেষত্ব হলো দুই দিকেই বল সুয়িং করানোর দক্ষতা এবং প্রসেসটা জানা রয়েছে এই ফাস্ট বোলারের। মূলত সেই বিবেচনায় তাসকিনের জায়গায় তাকে স্কোয়াডে সুযোগ দেয়া হয়।

স্কোয়াড ঘোষণার সময় রাহিকে দলে নেয়ার বিষয়ে জানতে চাওয়া হলে নির্বাচকরা জানান ইংল্যান্ডের আবহাওয়া পরিবর্তনশীল। সেই ক্ষেত্রে কোনো ম্যাচের আগে কন্ডিশন বিবেচনায় যদি সুয়িং কাজে লাগানো যায় মূলত সেজন্যই রাহিকে দলে সুযোগ দেয়া।

অবশ্য স্কোয়াডে জায়গা পাওয়ার পর ইতিমধ্যে সদ্য শেষ হওয়া ট্রাইনেশন সিরিজে ওয়ানডে অভিষেক হয়ে যায় রাহির। প্রথম ম্যাচে খরুচে বোলিং করলেও পরের ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে নেন ৫ উইকেট।

এখন দেখার বিষয় ওয়ানডে ক্রিকেটে সদ্য হাতেখড়ি হওয়া রাহি ইংলিশ কন্ডিশনে একাদশে সুযোগ পেলে কিভাবে নিজেকে মেলে ধরতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here