বিশ্বকাপে বাছাইয়ে আজ লাওস পরীক্ষার সামনে টাইগার ফুটবলাররা

0
185

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রাক বাছাই পর্বের নিজেদের প্রথম খেলায় আজ লাওসের মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। লাওস জাতীয় স্টেডিয়ামে আজ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫.৩০ মিনিটে।

প্রাক বাছাই পর্বকে সামনে রেখে থাইল্যান্ডে দশদিনে প্রস্তুতি ক্যাম্প করেছে জেমি ডে’র শিষ্য। ক্যাম্পের পাশাপাশি স্থানীয় দুটি থাই ক্লাবের সাথে প্রস্তুতি ম্যাচেও অংশ নেয় তারা। তাতে এয়ারফোর্স এফসি’র সাথে ১-১ গোলে ড্রয়ে পর বিজে পেথুম ইউনাইটেডকে ৩-০ গোলে পরাজিত করে জামাল ভূঁইয়ার দল।

লাওসের সাথে সর্বশেষ র্আন্তর্জাতিক দেখায় ২-২ গোলে ড্র করে বাংলাদেশ। ঐ ম্যাচে ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত লড়াই করে ড্র নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। তবে বাংলাদেশে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপে ১-০ লাওসকে হারিয়েছিলো বাংলাদেশ।

ম্যাচ জয় নিয়ে আশাবাদী শেষ প্রস্তুতি ম্যাচে দুই গোল করা তৌহিদুল আলম সবুজ। স্পোর্টস নিউজ বাংলাদেশকে তিনি জানান, ‘দলে কোন ইনজুরি সমস্যা নেই। তাই ভালো খেলে, গোল করে জয় নিয়ে দেশে ফিরবো ইনসাল্লাহ।’

লাওসের বিপক্ষে জয়ে মন্ত্র সোজাসুজি স্পোর্টস নিউজ বাংলাদেশকে জানান ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী, ‘আমরা ম্যান টু ম্যান মার্কিং করে একটি দল হয়ে খেলতে পারলেই জয় নিয়ে মাঠ ছাড়বো।’

এবারের ঈদটা পরিবার ছাড়াই কাটিয়েছেন বাংলাদেশের ফুটবলাররা। দেশের ফুটবলের সুদিন ফেরাতে এই ম্যাচে জয়ে কোন বিকল্প নেই ফুটবলারদের সামনে। স্পোর্টস নিউজ বাংলাদেশকে গোলরক্ষক আনিসুর রহমান জিকো বলেন, ‘জিতে দেশের মানুষের জন্য আর একটি ঈদ উপহার দিতে চাই।দেশের সকলে আমাদের জন্য দোয়া করবেন। সুযোগ পেলে আমিও নিজের সর্বোচ্চ দিতে চেষ্টা করবো।’

জয় নিয়ে আশাবাদী বাংলাদেশের কোচ জেমি ডে। নিজেদের শক্তিমত্তার পাশাপাশি প্রতিপক্ষে দুর্বলতা দিক নিয়েও তিনি কাজ করেছেন। তবে লাওসকে সমীহ করে তিনি বলেন, ‘লাওস অনেক শক্তিশালী দল। একটা ফাইটিং ম্যাচই হবে। এই ম্যাচটা জিততে আমরা সবকিছুই দিবো।’

লাওসের প্রাক বাছাই খেলার পর ১১ জুন বঙ্গবন্ধু স্টেডিয়ামে তাদের আতিথ্য দেবে বাংলাদেশ। প্রথম লেগ জিতে দ্বিতীয় লেগের কাজটা অবশ্যই সহজ করে রাখতে চাইবে টিম টাইগার্স।

বাংলাদেশের চূড়ান্ত দল:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও মাজহারুল ইসলাম।

রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, নাসিরউদ্দিন চৌধুরী।

মাঝমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন ও রাকিব হোসেন।

আক্রমণভাগ: নবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here