বিপিএল নিয়ে বাংলাদেশের গর্ব করা উচিত’

0
291

বাংলাদেশের ক্রিকেটকে ভালো করে চেনেন তিনি। বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট ও ‘এ’ দলের দায়িত্ব পালন করেছেন তিনি।

বিশ্বের ফ্রাঞ্চাইজি ক্রিকেট নিয়েও খুব ভালো ধারণা আছে তার। ছিলেন মেলবোর্ন রেঞ্জার্সের কোচ; এখন সানরাইজার্স হায়দারাবাদের সহকারী কোচ। আর এইসব অভিজ্ঞতা থেকেই সাইমন হেলমট বলছিলেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগের এখন যে মান, তা নিয়ে বাংলাদেশ গর্ব করতে পারে।

বিগ ব্যাশ, আইপিএল, সিপিএলে কাজ করার অভিজ্ঞতা থেকে হেলমট বলছিলেন, ‘আমি বিবিএল (বিগব্যাশ), আইপিএল ও সিপিএলে কাজ করেছি। কিন্তু এটা খুবই ভালো ক্রিকেট প্রতিযোগিতা। বিপিএল যেভাবে উপস্থাপিত হচ্ছে বাংলাদেশের অবশ্যই এর মান নিয়ে গর্বিত হওয়া উচিত।’

এবারের বিপিএলে হেলমট কাজ করছেন চিটাগং ভাইকিংসের প্রধান কোচ হিসেবে। এবারের আসরের উদ্বোধনী দিনে শ্বাসরোধ করা এক জয় পেয়েছে তার দল। সেই জয় সম্পর্কে বলতে গিয়ে হেলমট বলছিলেন, ‘হূদস্পন্দন থমকে যেতে শুরু করেছিল। খুবই কঠিন ম্যাচ ছিল। আমরা ভালো বোলিং-ফিল্ডিং করেছিলাম।

আমার মনে হয় না কোনো দলই কন্ডিশনটা ঠিকভাবে বুঝতে পেরেছে। আমরা ঠিক পরবর্তী ম্যাচ দেখেছি। ঢাকা ডায়নামাইটস ১৮০ এর বেশি করেছিল। হয়তো ব্যাটিং মনোভাবটা কেমন হবে সে বিষয়ে আমাদের আরেকটু সপ্রতিভ হতে হবে। সবচেয়ে জরুরি বিষয় হচ্ছে আমরা জয় পেয়েছি। এই টুর্নামেন্টগুলোয় মাঝে মাঝে অযাচিতভাবেই জেতাটা গুরুত্বপূর্ণ। মুশির অধীনে স্বল্প সময়ের মধ্যে দল যেভাবে সংঘবদ্ধ হয়েছে তাতে আমি সন্তুষ্ট।’

আজও আমরা একটি হাড্ডা হাড্ডি ম্যাচ খেলেছি।যেটাতে লড়াই করে আমরা শেষ বলে হেরেগিয়েছি।তার পরও আমি ছেলেদের খেলায় খুসি।আমরা আগামী ম্যাচেই জয়ের ধারায় ফিরব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here