বিপিএলে বল হাতে উড়ছে দেশিরা,লড়াই হচ্ছে ব্যাটিংয়ে

0
202

স্টাফ রিপোর্টারঃ শেষ হয়েছে এবারের বিপিএলের ঢাকা,সিলেট এবং ঢাকা পর্ব। শেষ হয়েছে ২৮ টি ম্যাচ। এরমধ্যে পয়েন্ট টেবিলে অনেক উত্তান আর পতন হয়েছে। সবাইকে অবাক করে দিয়ে ব্রান্ড অফ ক্রিকেট খেলে ঢাকা কে নামিয়ে পয়েন্ট টেবিলের মাথায় বসেছে চট্টগ্রাম ভাইকিংস।

এরমধ্যে ব্যাটসম্যান, বোলারদের মধ্যেও হয়েছে লড়াই। বোলারদের মধ্যে আধিপত্য বিস্তার করেছে দেশি বোলাররা। সাকিব,তাসকিন,মাশরাফি,শফিউল,সানী ধরে রেখেছেন শীর্ষ ৫।

১. সাকিব আল হাসান বোলিংয় তালিকায় সবার শীর্ষে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার এবং ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। ৮ ম্যাচে ১৭ উইকেট শীকার করেছেন তিনি। বেস্ট বোলিং ফিগার ১৮ রানে ৩ উইকেট।

২. তাসকিন আহমেদ তালিকায় দুই নম্বরে রয়েছেন সিলেট সিক্সার্স পেসার তাসকিন আহমেদ। ৮ ম্যাচে ১৬ উইকেট তার ঝুলিতে। বেস্ট বোলিং ফিগার ২৮ রান খরচায় ৪ উইকেট।

৩. মাশরাফি বিন মুর্তজা তিনে অবস্হান করছেন রংপুর রাইডার্সের অধিনায়ক পেসার মাশরাফি বিন মুর্তুজা। ৮ ম্যাচ বোলিং করে ১৩ উইকেট শিকার করেন তিনি। ১১ রানে ৪ উইকেট তার বেস্ট বোলিং ফিগার।

৪. শফিউল ইসলাম চতুর্থ অবস্হানে রয়েছেন রংপুর রাইডার্সের আরেক পেসার শফিউল ইসলাম। ৮ ম্যাচে ১৩ উইকেট শিকার তার। সেরা বোলিং ফিগার ৩/৩৫।

৫.আরাফাত সানি তালিকায় পাঁচে রয়েছেন রাজশাহীর স্পিনার আরাফাত সানি। ৮ ম্যাচে ১২ উইকেট শিকার করেছেন তিনি। সেরা বোলিং ফিগার ৮ রানে ৩ উইকেট।

তবে বোলারদের মধ্যে একক আধিপত্য ধরে রাখলেও বিদেশিদের সাথে লড়াই করতে হয়েছে ব্যাটসম্যান দের কে। শীর্ষে রংপুর রাইডার্সের রুশো তারপরেই ভাইকিংস ক্যাপ্টেন মুশফিক। তৃতীয় স্থানে রয়েছেন সিক্সার্সের নিকোলাস পুরাণ। তারপর যথাক্রমে জুনায়েদ সিদ্দিকি এবং অস্ট্রেলিয়ায় ফিরে যাওয়া ডেভিড ওয়ার্নার।

১.রাইলি রুশো তালিকায় সবার শীর্ষে আছেন রংপুরের বিদেশি তারকা রাইলি রুশো। ৮ ম্যাচে তার রান ৩৫৯।সবার ধরা ছোয়ার বাইরে থাকা এই তারকা হাফসেঞ্চুরি করেছেন ৪টি। সর্বোচ্চ স্কোর ৮৩।

২. মুশফিকুর রহিম তালিকায় দুই নম্বরে আছে বাংলাদেশি তারকা ও চিটাগাং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহীম। ৭ ম্যাচে তার রান ২৭৭। অর্ধশতক হাঁকিয়েছেন তিনটি। সর্বোচ্চ স্কোর ৭৫।

৩. নিকোলাস পুরান তিন নম্বরে আছেন সিলেটের বিদেশি তারকা নিকোলাস পুরান। দল হারলেও দুর্দান্ত খেলে যাচ্ছেন তিনি। ৮ ম্যাচে তার রান ২৭২। ফিফটি হাঁকিয়েছন দুইটি সর্বোচ্চ স্কোর ৭২।

৪. জুনায়েদ সিদ্দিকী তালিকায় ৪ নম্বরে দ্বিতীয় বাংলাদেশী হিসেবে রয়েছেন খুলনার ওপেনার জুনায়েদে সিদ্দিকী। ৮ ম্যাচ খেলে তার রান ২৪৯। এক অর্ধশতকে তারো সর্বোচ্চ স্কোর ৭০।

৫. ডেভিড ওয়ার্নার তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন সিলেটের সাবেক অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ইনজুরির কারণে বর্তমানে অস্ট্রেলিয়ায় চলে গেছেন তিনি। তিন ফিফটিতে ২২৩ রান করেছেন। সর্বোচ্চ স্কোর ৬৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here