বিপিএলে নতুন নিয়মের বিরুদ্ধে দেশীয় কোচ’রা!

0
122

 

স্পোর্টস ডেস্কঃ এক সাকিবকে ঘিরে শুরু হয় বিতর্ক।যা পুরো বিপিএলে ছড়াতে থাকে।ক্লাবগুলোর বিরুদ্ধে উঠে আসে নানান অভিযোগ।যার শুরু দলবদল ইস্যুতে।বিপিএলের সপ্তম আসর যেন বিতর্কিত না হয় তার জন্য বিসিবি বস পাপন জানান,’এবারের আসরে কোন ফ্রাঞ্চাইজি থাকবে না,বিসিবির অধীনে পরিচালিত হবে এবারের আসর’।

জাতীয় দলে লেগ স্পিনারের খোঁজ না মিলায় বিপিএল গভার্নিং বডির বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয় প্রত্যেক দলে একজন বাধ্যতামূলক লেগ স্পিনার খেলাতে হবে এবং চার ওভার বোলিং করাতে হবে।আরো বলা হয়,প্রত্যেক দলে ১৪০ গতি সম্পন্ন পেস বোলার খেলাতে হবে,ওপেনার ব্যাটসম্যান একজন অবশ্যই দেশীয় হতে হবে।দেশের ক্রিকেটের সার্থে এগুলো সিদ্ধান্ত নেওয়া হয়।তবে যে সিদ্ধান্তটির জন্য ক্রিকেট পাড়ায় ক্ষোভ প্রকাশ করা হচ্ছে তা হলো সাত দলের সবগুলোতেই বিদেশী কোচ রাখা হবে বলে জানানো হয়।

এতেই ক্ষোভ প্রকাশ করেন বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। তিনি তার ফেসবুক স্টাটাসে লিখেছেন,কোচ, ট্রেনার, ফিজিও যদি বিদেশ থেকে আনা হয় তাহলে বোর্ড পরিচালকও বিদেশ থেকে আনা হোক। ‘আজ একটা ব্যাপার উপলব্ধি করলাম, দেশের কোচদের মান ভালো না ,ট্রেনাররা চলে না, ফিজিওরা তো ফাজলামি করছে এতো দিন। সব বিদেশি আসবে, ভাল কথা। কিন্তু কেন কোন বিদেশি ডিরেক্টর আনবেন না? কারণ কোচ, ট্রেনার, ফিজিও, খেলোয়াড় কেউ আন্তর্জাতিক মানের না, তাহলে আপনারা নিজেদের আন্তর্জাতিক মানের ভাবেন কিভাবে? আপনারা ও আমাদের মতই । আপনাদের ও উচিত বিদেশি ডিরেক্টর নিয়া আশা ।’

অন্যদিকে বিসিবির চাকরি থেকে সদ্য পদত্যাগ করা নাজমুল আবেদিন ফাহিম প্রতিবাদ জানিয়েছেন বোর্ডের সিদ্ধান্তকে।খালেদ মাহমুদ সুজনও এমন সিদ্ধান্তে অসন্তুষ্ট,বললেন পূর্নবিবেচনা করা দরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here