বিপিএলে উইকেট শিকারীদের তালিকায় দেশীয়দের আধিপত্য

0
144

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রিমিয়ার লীগের ষষ্ঠ আসর শেষে উইকেট শিকারী বোলারদের তালিকায় দেশীয় বোলাররা আধিপত্য বিস্তার করছে। তালিকা সেরা পাঁচ জনই বাংলাদেশের খেলোয়াড়।

তালিকায় সবার উপরে আছেন বিপিএল ষষ্ঠ আসরের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ও বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। মোট ১৫ টি ম্যাচ খেলে ৫৬ টি ওভার করে তার শিকার মোট ২৩ উইকেট।এর জন্য তিনি ৭.২৫ ইকোনমি রেইটে ৪০৬ রান খরচ করেছেন। ২৩ উইকেট নিয়ে বিপিএলের এক আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রহের রেকর্ড গড়েছেন সাকিব।

তালিকার দুই নম্বরে আছেন বাংলাদেশের স্পিড স্টার তাসকিন আহম্মেদ। দল নক আউটে না পৌঁছায় মাত্র ১২ টি ম্যাচ খেলার সুযোগ হয় তার। তাতেই ৩১৮ রান খরচ করে ২২টি উইকেট সংগ্রহ করেন ঢাকা এক্সপ্রেস। তার ইকোনমি ছিলো ৮.৫৫।

তালিকায় তৃতীয় বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মোর্তজা। ১৪ ম্যাচে ৫৫ ওভার বল করে তিনি নিয়েছেন মোট ২২ টি উইকেট। এই উইকেট সংগ্রহ করতে তাকে ৭.০৩ ইকোনমিতে ৩৮৭ রান খরচ করতে হয়েছে।

উইকের শিকারির লিস্টে চারে অবস্থান করছেন রুবেল হোসেন। ১৫ টি ম্যাচ খেলে ৫২.৪ ওভার করে তিনি নিয়েছেন ২২ টি উইকেট। তার ইকোনমি ছিলো ৭.৭২।

পাঁচ নম্বরে রয়েছে বাংলাদেশের উঠতি প্রতিভা মোহাম্মদ সাইফউদ্দিন। ১৩ ম্যাচে ৪৬ ওভার বল করে সাইফ নিয়েছেন ২০ টি উইকেট। তার ইকোনমি ছিলো ৭.৭৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here