বিদায় হিগুয়েইনের!

0
55

স্পোর্টস ডেস্কঃ আর্জেন্টিনা জাতীয় দল থেকে বিদায় জানিয়েছেন হিগুয়েন। তাই রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফান্সের বিপক্ষে হারের ম্যাচই আর্জেন্টিনার জার্সি গায়ে গঞ্জালো হিগুয়েইনের শেষ ম্যাচ হয়ে রইল।

ফান্সে জন্ম নেয়া এই তারকার আর্জেন্টিনার জার্সি গায়ে অভিষেক হয় তৎকালীন আর্জেন্টিনার জাতীয় দলের কোচ কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার হাত ধরে। আর্জেন্টিনার হয়ে প্রায় নয় বছরের ক্যারিয়ারে ৭৫ ম্যাচে খেলে ৩১ টি গোল করেছেন এই তারকা,খেলেছেন তিনটি বিশ্বকাপও। তবুও এত কিছু ছাপিয়ে আর্জেন্টিনা সমর্থকদের কাছে একজন ভিলেন হয়েই থাকবেন হিগুয়েইন।

আর্জেন্টিনার হয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে হিগুয়েইনের গোলের সুযোগ নষ্ট করা ফুটবল সমর্থকদের মুখে মুখে। আর্জেন্টিনার হয়ে হিগুয়েইনের সর্বোচ্চ সাফল্য ২০১৪ বিশ্বকাপের রানার্সআপ। তবে ওই ম্যাচে হিগুয়েইন যদি একেবারে সহজ কিছু সুযোগ নষ্ট না করতেন তবে বিশ্বকাপ জয়ী তারকাই হয়তো তিনি হয়ে উঠতে পারতেন। এছাড়াও পরপর দুটি কোপা আমেরিকা ফাইনালে হিগুয়েইনের শিশুসুলভ ভুলও আর্জেন্টিনা আর মহাতারকা মেসিকে করেছে ট্রফি বঞ্চিত।

হিগুয়েইন নিজে ক্লাবের হয়ে মনোযোগী হতেই জাতীয় দল থেকে অবসরে যাচ্ছেন বললেও অনেকেরই ধারনা এ বছরের কোপা আমেরিকা দল থেকে বাদ পড়ার আশঙ্কা থেকেই জাতীয় দলকে আগেই বিদায় বলে দিলেন এই তারকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here