বাংলাদেশে আসছেন জেমি ডে

0
99

 

স্পোর্টস নিউজঃদীর্ঘ জল্পনা কল্পনা শেষে বাংলাদেশে আসার তারিখ চূড়ান্ত করেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। আগামী বৃহস্পতিবার ঢাকায় আসছেন ৩৯ বছর বয়সী এই ইংলিশ কোচ।

আগামী মাসের ৬ তারিখ বিশ্বকাপের প্রাকবাছাইয়ে অংশ নিবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল যেখানে টাইগারদের প্রতিপক্ষ লাওল। বাংলাদেশে আসা নিয়ে একটি জাতীয় দৈনিককে তিনি জানিয়েছেন “আমি বুধবার ঢাকার উদ্দেশ্য দেশ ছাড়বো”।

গত বছরের মে মাসে বাংলাদেশ ফুটবল দলের দায়িত্ব নিয়েছিলেন জেমি। তার অধীনে দল ভাল খেলা প্রদর্শন করায় আরো একবছরের চুক্তি বাড়িয়েছে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। জেমি ডে আসার পরই নিজেদের প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ।

লাওসের সাথে হোম এন্ড এওয়্যে ভিত্তিতে দুইটি ম্যাচ খেলবে জেমি ডে’র শিষ্যরা৷ প্রথম ম্যাচ হবে ৬ জুন লাওসের মাটিতে এবং দ্বিতীয় ম্যাচ হবে ১১জুন ঢাকায়। গতবছর বঙ্গবন্ধু গোল্ডকাপে লাওসের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিলো বাংলাদেশ।

বাংলাদেশ দল প্রস্তুতি নিতে থাইল্যান্ডে যাওয়ার কথা রয়েছে। ২৪ মে থাইল্যান্ডের উদ্দ্যেশে দেশ ছাড়বে তারা। ২৮ ও ১মে থাই লীগের দুটি দলের সাথে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনাও রয়েছে তাদের।

লাওসের সাথে জিততে পারলে বাংলাদেশ দলের আটটি আর্ন্তজাতিক ম্যাচ নিশ্চিত হবে সাথে কাতার বিশ্বকাপ বাছাইয়েও টিকে থাকবে। কিন্তু হারলে চার বছরের জন্য আর্ন্তজাতিক ম্যাচ থেকে ছিটকে যেতে পারে টাইগারদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here