বাংলাদেশের সাথে হার বদলে দিলো ইংল্যান্ডকে

0
25

 

স্টাফ রিপোর্টারঃ ২০১৫ বিশ্বকাপে আন্ডারডগ বাংলাদেশের কাছে হেরেই প্রথম রাউন্ড থেকে বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল শক্তিশালী ইংল্যান্ড ক্রিকেট দলের। আর এই হারকে নিজের ক্যারিয়ারের সবচেয়ে কষ্টের হার বলেছেন ইংল্যান্ড অধিনায়ক এডউইন মরগান। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সাইট ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে মরগান বলেন, ‘ওই ম্যাচটা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বাজে দিন। নকআউট পর্বে ওঠার আগে বিদায় নেওয়াটা ছিল বিধ্বস্ত হয়ে যাওয়ার মতো। অনেক সময় লেগেছে ওই ধাক্কা সামলে উঠতে। বাটলার-ওকসরা ম্যাচটা খুব ভালোভাবেই মনে রেখেছে। কারণ ওই হার সব সময় মনে করিয়ে দেয়, সময় সবসময় খুব ভালো যায় না।
আপনাকে সব সময় শিখতে হবে। ভীষণ হতাশার সেই বিশ্বকাপের পরই আমরা সবকিছু আকস্মিক পাল্টে ফেলার সিদ্ধান্ত নেই। ‘

সেই ইংল্যান্ড আর আজকের ইংল্যান্ডের মাঝে আকাশ-পাতাল পার্থক্য। বাংলাদেশের কাছে ওই ম্যাচ হারের পর দলে এবং রণকৌশলে ব্যাপক পরিবর্তন আনে তারা। যে কারণে বিশ্বকাপের পর সর্বশেষ ৪ বছরে ৩৮ বার ৩০০র বেশি রান তুলেছে ইনিংসে। বিশ্বকাপের আগে তিন শতাধিক রান চেজ করে পাকিস্তানকে সব ম্যাচে হারিয়েছে। তাদের এই বিশ্বকাপে সবচেয়ে ফেবারিট ভাবা হচ্ছে। এর এইসব কিছুই সম্ভব হয়েছে বাংলাদেশের কাছে খাওয়া ধাক্কার কারণেই। এই হার ই বদলে দিয়েছে বর্তমান ইংল্যান্ড টিমের মূল পরিকল্পনা এবং খেলার ধরণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here