বাংলাদেশের প্রতি আলাদা ভালোবাসা অনুভব করি – জিদান মিয়া

0
36

মোহাম্মাদ ইউশাঃ বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবল খেলোয়াড় জিদান মিয়া। হয়তো যারা দেশের ফুটবল নিয়ে মোটামুটি খোজ খবর রাখেন তাদের কাছে হয়তো নামটি পরিচিত। যিনি বর্তমানে বসবাস করছেন ইউএসএর টেক্সাসে। স্পোর্টস নিউজ বাংলাদেশের সাথে সাক্ষাৎকারে তিনি তার লক্ষ্য সম্পর্কে জানান।তার চুম্বক অংশ SNBtalk এ তুলে ধরা হলো-

প্রশ্নঃ বর্তমানে আপনি ফুটবলে কি ধরনের পর্যায়ে রয়েছেন?

জিদানঃ আমার বয়সভিত্তিক দলে আরো ৭ মাস বাকি আছে। এখনো নিজের সার্বিক উন্নতি নিয়ে কাজ করছি। বিভিন্ন ডিভিশনের টিমের হয়ে খেলার অফার ইতিমধ্যে পেয়েছি যার মাধ্যমে মেজর লীগ সকারের সর্বোচ্চ পর্যায়ে আমি খেলতে পারবো। এছাড়া ইংল্যান্ডে খেলার জন্যেও কিছু অফার আমার হাতে রয়েছে। পরিবারের সাথে বসেই আমি সিদ্ধান্ত নিবো এই বিষয়ে।

প্রশ্নঃ কোন ক্লাবের হয়ে খেলছেন?

জিদানঃ ডালাসের স্পোর্টিং ইউনাইটেড সকার ক্লাবের হয়ে খেলছি। যেটি ডালাসের ক্লাসিক লীগ ডিভিশন ১ এর ক্লাব। আর বর্তমানে আমাদের ক্লাব লীগ টেবিলের উপরেই অবস্থান করছে।

প্রশ্নঃ পড়ালেখা আর খেলাধুলা একত্রে চালাতে কোন সমস্যার মুখোমুখি হতে হয়?

জিদানঃ সাফল্য পেতে হলে কষ্ট তো করতেই হবে। সমস্যা তো হয়েই থাকে। যেমন গতকাল পরীক্ষা ছিলো আর পরীক্ষা দিয়েই ম্যাচ খেলতে যেতে হয়েছে প্রায় ৫০০ মাইল দূরে আবার তারপর আবার পরীক্ষা আছে। এসব নিয়ে একটু সমস্যা হয়।

প্রশ্নঃ আপনার প্রিয় ক্লাব কোনটি এবং প্রিয় খেলোয়াড় কে?

জিদানঃ আমার প্রিয় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং সাথে রিয়াল মাদ্রিদের খেলাও ভালো লাগে। আর পছন্দের প্লেয়ার অবশ্যই ক্রিস্টিয়ানো রোনালদো।

প্রশ্নঃ নিজের ক্যারিয়াকে কোথায় দেখতে চান?

জিদানঃ নিজেকে ইউরোপের সর্বোচ্চ লীগের ক্লাবে দেখতে চাই। আর ততোদিন অবশ্যই নিজের সর্বোচ্চ উন্নতিতে মনোযোগ দিতে চাই।

প্রশ্নঃ কোন দেশের জাতীয় দলের হয়ে খেলতে চান? বাংলাদেশ নিয়ে কোন ভাবনা আছে?

জিদানঃ ভবিষ্যৎ সম্পর্কে কে বলতে পারে? তবে বাংলাদেশ অথবা ইংল্যান্ড অথবা ইউএসএ যেকোন দলেই খেলতে পারি। তবে আমি অন্তর থেকে সবসময় বাংলাদেশের প্রতি আলাদা ভালোবাসা অনুভব করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here