বসুন্ধরাকে ইস্টবেঙ্গলের পাল্টা প্রস্তাব

0
716

অনিরূদ্ধ মন্ডল: কয়েকদিন আগে বাংলাদেশের বসুন্ধরা কিংস ক্লাবের তরফ থেকে ভারতের ইস্টবেঙ্গলকে সেদেশে গিয়ে ফ্রেন্ডলি ম্যাচ খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল। এমনকি কলকাতায় গিয়েও ইস্টবেঙ্গলের সঙ্গে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলতে চেয়েছিল এই মুহূর্তে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা বসুন্ধরা। এবিষয়ে ইস্টবেঙ্গল ইনভেষ্টর কোয়েস চেয়ারম্যান অজিত আইজ্যাকের সঙ্গে সরাসরি যোগাযোগ করা হয়েছিল ক্লাবটির তরফ থেকে।

এবার এক ম্যাচের বদলে তিন ম্যাচের সিরিজ খেলতে বসুন্ধরাকে পাল্টা প্রস্তাব দিল ইস্টবেঙ্গল। যাতে খানিকটা হলেও বিপাকে পড়েছেন বসুন্ধরা কিংসের কর্মকর্তারা। বসুন্ধরা কিংসের সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ বলেন, ‘তিন ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছে ইস্টবেঙ্গল। বাংলাদেশ প্রফেশনাল লিগের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে ৪ মে থেকে। চলতি মাসের ২০ তারিখ পর্যন্ত চলবে প্রথম পর্বের খেলা। তাই কবে নাগাদ ম্যাচ আয়োজন করা যায় তা নিয়ে আমাদের আলোচনায় বসতে হবে।’

এমনিতে এই মুহূর্তে মাঠে নামতে মরিয়া হয়ে আছে ভারতের দুই প্রধান ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগান। ফুটবল ফেডারেশনের সঙ্গে টানাপোড়েনে সুপার কাপ বয়কট করেছে আই লিগের আট ক্লাবের জোট। সামনে কোনো টুর্ণামেন্টও নেই ক্লাবগুলোর হাতে। তবুও কলকাতার দুই প্রধানের চলছে জোরকদমে অনুশীলন। ৩০ এপ্রিল পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি আছে ফুটবলারদের। এমতাবস্থায় ম্যাচ না খেললেও চুক্তি অনুযায়ী ফুটবলারদের পেমেন্ট দিতে হবে তাদের। তাই প্র্যাকটিস বন্ধ করতে নারাজ দুই প্রধানের কর্তারা। ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকেও খোঁজখবর করা হচ্ছিল বসে না থেকে বিদেশে কোনো টুর্ণামেন্ট খেলা যায় কী না। সেকারনেই বসুন্ধরার প্রস্তাবে সম্মতি জানাতে দুবার ভাবেননি লাল হলুদ কর্তারা। মোহনবাগানের কাছেও প্রস্তাব আছে কাশ্মীরে গিয়ে প্রীতি ম্যাচ খেলার। যদিও তা এখনও চূড়ান্ত নয়।

এবার বসুন্ধরাকে পাল্টা তিন ম্যাচের প্রস্তাব দিয়ে নিজেদের সদিচ্ছারই আরও তীব্র বহিঃপ্রকাশ ঘটাল লাল হলুদ ব্রিগেড। ইস্টবেঙ্গল-বসুন্ধরা দ্বৈরথের বল এখন বসুন্ধরার কিংসের কোর্টে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here