বরখাস্ত হচ্ছেন জিনেদিন জিদান!

0
69

স্টাফ রিপোর্টারঃ জিনেদিন জিদান প্রথম মেয়াদে কোচের দায়িত্ব নিয়ে রিয়াল কে জিতিয়েছিলেন ৩ চ্যাম্পিয়নস ট্রফি। তবে গতবছর হঠাৎ করে দায়িত্ব থেকে সড়ে দাড়ান তিনি। তারপরে হুয়ান লোপেতেগুইয়ে এবং সোলারি রিয়ালের দায়িত্ব নিলেও সুবিধা করতে পারেননি। তাই এইবছরের মার্চে রিয়ালের দায়িত্ব আবারো হাতে নেন জিদান।

তবে দায়িত্ব নেওয়ার মাত্র ৬ মাসেই দারুণ অপছন্দের ব্যক্তিতে পরিণত হয়েছেন তিনি। ২০০৫ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে হেরেছে রিয়াল। অন্যদিকে মার্চে কোচ হিসেবে দায়িত্ব নিয়ে আসার পর ১১ ম্যাচ খেলে জিদানের অধীনে রিয়াল জিতেছে কেবল ৫টিতে।

এবারের মৌসুমে জিদান ৬ জন নতুন ফুটবলার নিয়ে এসেছে রিয়ালে। এরা হলেন এডার মিলিতাও, ইডেন হ্যাজার্ড, ফারল্যান্ড মেন্ডি, লুকা জোভিক, রদ্রিগো এবং আলবার্তো সোরো। একই সঙ্গে হামেশ রদ্রিগেজকে দুই বছর পর বায়ার্ন মিউনিখ থেকে ফিরিয়ে আনা হয়েছে। অর্থ্যাৎ মোট ৩০৩ মিলিয়ন ইউরো ব্যয় করেছেন জিদান।

তবুও, জিদানের আশা পূর্ণ হয়নি। কারণ, পল পগবাই ছিল তার প্রথম পছন্দ। কিন্তু শেষ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পগবাকে দলে নিতে পারেননি তিনি।

অন্যদিকে সাইনিং করা অনেক খেলোয়াড় কেউ কাজে লাগাতে পারছেন না জিদান। এতে ড্রেসিং রুমে শুরু হয়েছে বিভিন্ন কোন্দল এমনটাই দাবী বিভিন্ন মিডিয়ার।

কিছু সূত্র জানিয়েছে রিয়াল কর্তৃপক্ষ কয়েকজন কোচের সাথে আলাপ ও শুরু করে দিয়েছে। এখন দেখার বিষয় জিদান থাকেন নাকি রিয়ালের ডাগ আউটে নতুন কেউ আসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here