বঙ্গবন্ধু গোল্ডকাপ পিছিয়ে মাঠে গড়াচ্ছে শেখ কামাল ক্লাব কাপ

0
205

অনেক নাটকীয়তার পর ১৯ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে শেখ কামাল ক্লাব কাপ আন্তর্জাতিক টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট হওয়া নিয়ে অনেক শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত অফিশিয়াল ভাবে অনুমোদন পেলো এই টুর্নামেন্ট।

গতকালকেই বাফুফের কার্যনির্বাহী সভা শেষে ঘোষণা এসেছিলো অক্টোবরের শেষে মাঠে গড়াবে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট। কিন্তু একদিন যেতেই সেই সিদ্ধান্ত থেকে সড়ে দাঁড়িয়েছে বাফুফে। আজ চট্টগ্রাম আবাহনী কর্তৃপক্ষের সাথে এক আলোচনা শেষে মূলত সিদ্ধান্ত পরিবর্তন করেছে বাফুফে।

আলোচনা শেষে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, “আমাদের বার্ষিক সূচীতে নভেম্বরের শেষদিকে ছাড়া স্লট খালি ছিলোনা কারণ এবছর বিশ্বকাপ বাছাইপর্ব, এস এ গেমস,বঙ্গবন্ধু গোল্ড কাপ, অনূর্ধ্ব ১৮ সহ বিভিন্ন টুর্নামেন্ট ছিলো কিন্তু তারপরেও চট্টগ্রাম কর্তৃপক্ষ এবং বিদেশি ক্লাবের কথা চিন্তা করেই বঙ্গবন্ধু গোল্ডকাপের স্লট টা আমরা উনাদের দিয়েছি।”

এদিকে টুর্নামেন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনী সভাপতি এম এ লতিফ জানান, “চট্টগ্রাম আবারো সাড়া জাগানো টুর্নামেন্ট করে সারা বাংলাদেশে সাড়া ফেলে দিবে, এবং এবারের আয়োজন হবে অন্যবারের চেয়েও আকর্ষণীয়।”

টুর্নামেন্ট হবে ৮ দল নিয়ে। টুর্নামেন্টে ইতিমধ্যে দেশিয় ৩ ক্লাব চট্টগ্রাম আবাহনী, ঢাকা আবাহনী এবং বিপিএলে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস নিজেদের অংশ গ্রহণ নিশ্চিত করেছে। এছাড়া ভারতের দুই ক্লাব মোহন বাগান এবং ইস্ট বেঙ্গল টুর্নামেন্টে অংশ নিতে সম্মতি জানিয়েছে। বাকি ৩ ক্লাবের একটি গতবারের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস এবং বাকি দুই ক্লাব এখনো নিশ্চিত হয়নি। তবে থাইল্যান্ডের চ্যাম্পিয়ন দল এবং মালেশিয়ার চ্যাম্পিয়ন দলকে আনার কথা বার্তা চলছে বলে জানান চট্টগ্রাম আবাহনীর কর্ণধার শামসুল হক এমপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here