বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে দশ ফেডারেশনকে বড় বাজেট প্রদানের প্রস্তাব

0
110

 

জাতির জনকের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ফেডারেশন গুলোর দাবি করা ৬০০ কোটি টাকা থেকে কমিয়ে ৩৩১ কোটি টাকায় কমিয়ে এনে ক্রীড়া মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠাবে ক্রীড়া উপকমিটি।

আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক ক্রীড়া আসর আয়োজন করতে আগ্রহী প্রায় সবগুলো ফেডারেশন। তবে ৫৩ টি ফেডারেশন থেকে দেয়া ৬০০ কোটি টাকার বাজেটের প্রস্তাব ক্রীড়া উপকমিটি কমিয়ে এনেছে ৩৩১ কোটি টাকায়। সোমবার কমিটির অনুষ্ঠিত তৃতীয় বৈঠকে ৩৩১ কোটি টাকার জন্য প্রস্তাব করা হয়েছে।

ফেডারেশনগুলোর মধ্যে ৩৭টি ফেডারেশন আন্তর্জাতিক টুর্ণামেন্ট আয়োজনের জন্য আগ্রহ প্রকাশ করলেও অভিজ্ঞতা, টুর্ণামেন্ট আয়োজনে সক্ষম, আর সব দিক বিবেচনায় কমিটি প্রাথমিক ভাবে বাচাই করেছে দশটি ফেডারেশনকে। ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল জানান,” ক্রিকেট, আমাদের হ্যান্ডবল,কাবাডি থেকে শুরু করে শুটিং এবং অন্যান্য যে ফেডারেশনগুলো আছে যেগুলো একেবারে সবসময় আন্তর্জাতিক টূর্ণামেন্ট করে অভ্যস্ত তাদেরকে আমরা সেখানে প্রায়োরিটি দিয়েছি।”

অন্যদিকে যে ফেডারেশনগুলো আন্তর্জাতিক টূর্ণামেন্ট আয়োজন করতে পারবে না তারা আয়োজন করবপ জাতীয় পর্যায়ের টূর্ণামেন্ট। এদিকে ক্রীড়াঙ্গনে দেশের সবচেয়ে স্বাবলম্বী বোর্ড বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিজেদের অর্থায়নে আয়োজন করবে আন্তর্জাতিক টূর্ণানেন্ট। অপরদিকে অলিম্পিক অ্যাসোসিয়েশন আয়োজন করতে চায় ৩১ ইভেন্ট নিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here