ফেডারেশন কাপের লোগো উন্মচন

0
220

আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে এবারের ঘরোয়া মৌসুমের প্রথম ফুটবল টুর্নামেন্ট ফেডারেশন কাপ। চট্রগ্রাম আবাহনী বনাম রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটির মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এ টুর্ণামেন্ট। তবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল টুর্ণামেন্ট যথাসময়ে মাঠে গড়ানো নিয়ে অনেক সংশয় থাকলেও এবার সেটাকে উড়িয়ে দিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদি জানান নভেম্বরেই শুরু হবে এবারকার প্রিমিয়ার লীগ।

বৃহস্পতিবার ফেডারেশন কাপের লোগো উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন -ফেডারেশন কাপ শেষ হওয়ার পর ক্লাবগুলো ৫দিন বিশ্রাম চাইছে। সেই জন্য লিগের তারিখটা এখনো ঠিক হয়নি। তবে ডিসেম্বরে নয়, নভেম্বরেই লিগ শুরু করতে চাই আমরা।’

ডিসেম্বরের শেষের দিকে হতে পারে জাতীয় নির্বাচন। এসময় দেশের স্বাভাবিক পরিস্থিতি কোন দিকে মোড় নেয় সেটা নিয়েও রয়েছে ভাবনা তবে সেটা নিয়ে খুব একটা চিন্তিত নন এই বাফুফে কর্মকর্তা। তিনি আরো জানান-‘এর চেয়ে কঠিন পরিস্থিতিতেও অনেক দেশে লিগ চলছে। আমি মনে করি না নির্বাচনের কারণে লিগ পেছাবে। আমার দৃঢ় বিশ্বাস নভেম্বরের শেষ সপ্তাহে লিগ শুরু করতে পারব।’

যদিও অনেকআগে লীগ শুরু করার কথা থাকলেও বর্ষা মৌসুমে মাঠের বেহাল অবস্থার কথা চিন্তা করে শীতের সময়ই লীগ শুরু করার সিদ্ধান্ত নেয় পেশাদার লীগ কমিটি। তবে এতে ক্ষতিও রয়েছে। এর ফলে এএফসি কাপে দুটো দলের পরিবর্তে বাংলাদেশ থেকে অংশ নিতে পারবে একটি দল আর সেটি হবে ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দলটি।

তবে এতে সমস্যাও রয়েছে।। এএফসি ক্লাব বাংলাদেশ থেকে লাইসেন্স করা চারটি দল হলো-বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী, শেখ রাসেল এবং সাইফ স্পোর্টিং ক্লাব। এদের কেউ ফেড কাপের চ্যাম্পিয়ন হতে না পারলে এএফসি কাপে বাংলাদেশ থেকে কোনো ক্লাবই অংশ নিতে পারবে না। তবে একটা বছরের জন্য এমন ছাড় দিতে রাজি ফেডারেশন।

এখন দেখার বিষয় জনাব মুর্শেদির এই কথা কতটুকু সত্য হতে চলেছে। তবে আগামীকাল থেকে শুরু হচ্ছে এবারকার ফেডারেশন কাপ। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী এবং রহমতগঞ্জ। এবারেও টুর্ণামেন্টের টাইটেল স্পনসর ওয়ালটন।

গতবারের মতো এবারও ফেডারেশন কাপের বাজেট ৫০ লক্ষ টাকা।টুর্ণামেন্টে অংশগ্রহনকারী প্রতিটা দল পাবে ২ লক্ষ করে টাকা। সবগুলো ম্যাচ চ্যানেল নাইন সরাসরি সম্প্রচার করবে।এদিকে মাঠে গিয়ে খেলা দেখার জন্য দর্শকদের কাটতে হবে টিকেট।সাধারন গ্যালারি ২০ টাকা এবং ভিআইপি গ্যালারি ৫০ টাকা মুল্যে ধার্য করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here