ফুটবলের জন্যে বরাদ্দ ২০ কোটি টাকা!

0
86

স্টাফ রিপোর্টারঃ একসময়ের বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবলকে সরিয়ে দিয়ে সেই জায়গা দখল করে নিয়েছিলো ক্রিকেট তাও ২০ বছর আগের কথা।

জনপ্রিয়তা কমার সাথেসাথে কমেছে ফুটবলে সাফল্য পাওয়ার হার। ক্রিকেট বোর্ড যেখানে নিজেকে প্রতিষ্ঠিত করেছে সবচেয়ে ধনী বোর্ড হিসেবে সেখানে ফুটবলের এখন তাকিয়ে থাকতে হয় সরকারের দেওয়া, ফিফার দেওয়া বিভিন্ন অনুদানের দিকে। সেই অনুদান গুলাও যথাযথ ভাবে কাজে লাগানো নিয়ে প্রশ্ন উঠে নিয়মিত।

সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার বাজেট ঘোষণার সময় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, ‘আমাদের সরকার জাতীয়ভাবে দেশের ক্রীড়া ও সংস্কৃতির অবকাঠামো উন্নয়নে জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন ধরনের প্রতিযোগিতায় বরাবরই গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। বিভিন্ন খেলার মেধাবী খেলোয়াড় খুঁজে বের করা হচ্ছে এবং তাদের দীর্ঘমেয়াদী অনুশীলনের ব্যবস্থা করা হচ্ছে।’

বাংলাদেশের ঘরোয়া ফুটবলের উন্মাদনা অনেক দিন থেকেই নেই। তার মূল কারণই অর্থাভাব। পর্যাপ্ত পৃষ্ঠপোষক পায় না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সে ঘাটতি পোষাতে ২০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে।

‘২০১৯-২০ অর্থ বছরের বাজেটে দেশের ফুটবলের উন্নয়নের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে বিশেষ অনুদান হিসেবে ২০ কোটি টাকা বরাদ্দের জন্য অর্থমন্ত্রী আবেদন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here