ফিফা বেস্টের সেরা তিনেও মেসি,রোনালদো ও ভ্যান ডাইক

0
110

ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের চূড়ান্ত তিন জনের তালিকায় জায়গা করে নিয়েছে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও ভ্যান ডাইক। সম্প্রতি উয়েফার সেরা তিনেও তারা তিনজনই ছিলো যেখানে শেষ হাসি ফোঁটে ভ্যান ডাইকের মুখে।

দলীয় সাফল্যের দিক থেকে ঘরোয়া লীগের ট্রফি ছাড়াও পতুর্গালের হয়ে নেশন্স লীগ জিতেছেন ক্রিস্টিয়ানো। অন্যদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ জিতে ইতিমধ্যে ইউরোপের সেরা নির্বাচিত হয়েছে ভ্যান ডাইক। তছাড়াও নেতৃত্ব দিয়ে দলকে নিয়ে গিয়েছিলেন নেশন্স লীগের ফাইনালে। তবে ব্যক্তিগত পারফর্ম্যান্স বিচারের এগিয়ে লিওনেল মেসি। ঘরোয়া লীগ জয়ের পাশাপাশি সর্বোচ্চ গোল তার নামের পাশেই। ফুটবল গোলের খেলা। এক্ষেত্রে যে এগিয়ে তার হাতেই সেরার পুরস্কার উঠে থাকে। কিন্তু অন্য দুজনের তুলনায় দলীয় ভাবে বড় ট্রফি জয় করতে পারেননি এই আর্জেন্টাইন। তাই এখনও বলা যাচ্ছে না কে হতে চলেছে ফিফার গত মৌসুমের সেরা খেলোয়াড়।

লিভারপুল চ্যাম্পিয়ন্স লীগ জয়ের ফলে উয়েফার সেরা খেলোয়াড় ভ্যান ডাইক হলেও ফিফার ক্ষেত্রে হিসাব নিকাশ বদলেও যেতে পারে। সেরা নির্বাচনে সমর্থকদের সরাসরি অংশগ্রহন থাকায় এগিয়ে থাকবে রোনালদো এবং মেসি। এছাড়া সাংবাদিকদের ভোট ও ফিফা সকল সদস্য দেশের জাতীয় দলের কোচ ও অধিনায়কের ভোটেই নির্বাচিত হবে ফিফা বর্ষসেরা খেলোয়াড়। ফুটবলের সেরার এই পুরস্কার কার হাতে উঠে তা দেখতেই এখন তাকিয়ে থাকবে ফুটবল প্রেমিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here