ফিফার বর্ষসেরা একাদশে মেসি-রোনালদো; রিয়ালের চার ফুটবলার

0
58

সোমবার দিবাগত রাতে ইতালির মিলান শহরের অপেরা হাউসে অনুষ্ঠিতব্য ২০১৯ দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এবারের ফিফা বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। টানা ১৩ বছর ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। অন্যদিকে টানা নবমবারের মতো জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদ ও স্পেন অধিনায়ক সের্হিও রামোস।

ফিফার বর্ষসেরা দলকে ফিফপ্রো একাদশও বলা হয়ে থাকে। রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ চারজন ফুটবলার জায়গা পেয়েছে এই একাদশে। রিয়াল মাদ্রিদ থেকে আছেন ডিফেন্ডার সার্জিও রামোস এবং মার্সেলো। আর মধ্যমাঠে আছে সদ্য রিয়ালে যোগ দেওয়া এডেন হ্যাজার্ড এবং গত বছরের বর্ষসেরা ফুটবলার লুকা মদ্রিচ। চ্যাম্পিয়নস লিগ জয়ী দল লিভারপুলের থেকে জায়গা পেয়েছেন মাত্র দুইজন। সেরা গোলরক্ষকের পুরস্কার জয়ী অ্যালিসন বেকার এবং উয়েফার সেরা ফুটবলার এবং বর্ষসেরা ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। আয়াক্স থেকেও আছে দুইজন ম্যাথিউস ডি লিট এবং ফ্র্যাঙ্কি ডি ইয়ং। । জুভেন্টাস থেকে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, পিএসজি থেকে আছে কিলিয়ান এমবাপে এবং বার্সেলোনা থেকে আছে ফিফার বর্ষসেরা পুরস্কার জয়ী লিওনেল মেসি।।

ফিফা বর্ষসেরা একাদশ:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল)

রক্ষণভাগ:  রিয়ালের রামোসে, ব্রাজিলের মার্সেলো, ইউভেন্তুসের মাটাইস ডি লিখট ও লিভারপুলের ভার্জিল ফন ডাইক।

ডিফেন্ডার: মাটাইস ডি লিখট (আয়াক্স/ইউভেন্তুস), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), ভার্জিল ফন ডাইক (লিভারপুল)

মিডফিল্ডার: লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), ফ্রেংকি ডি ইয়ং(আয়াক্স/বার্সেলোনা), এদেন আজার (রিয়াল মাদ্রিদ/চেলসি)

ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে (পিএসজি), লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্তিয়ানো রোনালদো (ইউভেন্তুস)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here