প্রিমিয়ার লীগে দল পেলো বিজয় এবং আশরাফুল!

0
91

স্টাফ রিপোর্টারঃ ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে আগামী ৮ মার্চ। ১২ ক্লাবের এই লিগের প্লেয়ার্স ড্রাফট আজ হয়ে গেল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে। ১২ দলের এই লিগ লিস্ট ‘এ’ মর্যাদাপূর্ণ। এবারের লিগে নতুন দুই ক্লাব, উত্তরা স্পোর্টিং ক্লাব ও বিকেএসপি। ৮ বছর পর বিকেএসপি ফিরেছে ঢাকা লিগে।

দেশি ক্রিকেটারদের পাশাপাশি এতে থাকছে বিদেশি ক্রিকেটাররাও। প্রতিটি ক্লাব দলে নিতে পারবে একজন করে বিদেশি। ড্রাফটের আগে প্রতিটি ক্লাব আগের মৌসুমে খেলা তিনজন করে ক্রিকেটার ধরে রাখার সুযোগ পেয়েছিল।

এবার প্রিমিয়ার লিগে বিশ্রাম চেয়েছিলেন মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। চোটের কারণে অনিশ্চিত সাকিব আল হাসানও। মাশরাফি মর্তুজাকে আবাহনী ধরে রাখায় জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের মধ্যে কেবল মাহমুদউল্লাহকে নিয়েই আগ্রহ ছিল।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের প্লেয়ার্স ড্রাফটে শেখ জামাল ধানমন্ডি ক্লাব দলে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে।ড্রাফটের চতুর্থ রাউন্ডে গিয়ে দল পান এবার মাশরাফির সঙ্গে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে সর্বোচ্চ ৩৫ লাখ পারিশ্রমিক পাওয়া মাহমুদউল্লাহ। চতুর্থ রাউন্ডের প্রথম ডাকে তাকে দলে নেয় শেখ জামাল। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে দেশে ফিরে কয়েকদিন বিশ্রাম নিয়ে ৬ এপ্রিল থেকে মাহমুদউল্লাহকে পাবে ক্লাবটি। নিউজিল্যান্ড সফরে টেস্ট ও ওয়ানডে উভয় দলে থাকা ক্রিকেটারদের লিগের শুরুতে পাওয়া যাবে না এই কারণে তাদের শুরুর রাউন্ডগুলোতে দলে নিতে আগ্রহ দেখায়নি ক্লাবগুলো।

মুস্তাফিজুর রহমান  চতুর্থ ডাকে গিয়ে পান দল। ওই রাউন্ডে নিজেদের একমাত্র ডাকে মুস্তাফিজকে দলে নেয় শাইনপুকুর। একই রাউন্ডে মোহামেডান দলে নেয় লিটন কুমার দাসকে। ২২ মার্চের পর লিটনকে পাবে মোহামেডান। পাশাপাশি গত কয়েক আসর থেকে ভালো দল করতে না পারা ঐতিহ্যবাহী মোহামেডান পঞ্চম রাউন্ডে গিয়ে দলে টানে গত আসরে পাঁচ সেঞ্চুরি করা মোহাম্মদ আশরাফুলকে। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে ১৫ লাখে নিয়েছে মোহামেডান।

ড্রাফটের প্রথম ডাকের সুযোগ পেয়ে আবাহনী লিমিটেড শুরুতেই দলে নেয় পেসার রুবেল হোসেনকে। দ্বিতীয় সুযোগে তারা দলে নেয় কিপার ব্যাটসম্যান জহুরুল ইসলাম অমিকে। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব তাদের প্রথম ডাকে দলে নেয় আনামুল বিজয় আর অলক কাপালীকে। শাইনপুকুর ক্রিকেট ক্লাব প্রথম ডাকেই সৌম্য সরকারকে দলে নেয়। এ বছরও প্রিমিয়ার লিগের মূল স্পন্সর হিসেবে যুক্ত থাকছে ওয়ালটন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here