পেনাল্টিতে ম্যাচ জিতে সুপার কাপ ঘরে তুললো লিভারপুল

0
87

উয়েফা সুপার কাপের শিরোপা ঘরে তুললো লিভারপুল। চেলসিকে পেনাল্টি শুট আউটে পরাজিত করে মৌসুমের প্রথম বড় শিরোপার উৎসব করলো অল রেডস’রা। মূলত উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ও উয়েফা ইউরোপা লীগ জয়ী দুই দলের মধ্যে এই মর্যাদাপূর্ণ সুপার কাপ অনুষ্ঠিত হয়।

ইংলিশ লীগের প্রথম ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বিধ্বস্ত হওয়ার চেলসি অনেকটাই মানসিকভাবে পিছিয়ে ছিলো। তবে নতুন ম্যাচে নতুন শুরুর প্রত্যয় নিয়েই যেন মাঠে নামে ল্যাম্পার্ডের শিষ্যরা। খেলার শুরু থেকেই লিভারপুলকে চেপে ধরে তারা। কয়েকটি ভালো সুযোগ তৈরি করে গোলের দেখা না পাওয়া চেলসি ডেড-লক ভাঙ্গে ম্যাচের ৩৬ মিনিটে। পুলিচিচের থ্রু বল বা পায়ের কোনাকুনি শটে গোল করেন জিরুড। এগিয়ে গেলেও লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি না ব্লুজ’রা। ৪৮ মিনিটে লিভারপুলের হয়ে খেলায় সমতা ফেরান সাদিও মানে। এরপর আর কোন গোল না হলে নির্ধারিত সময়ের খেলার ১-১ গোলে ড্র হয়।

অতিরিক্ত তিরিশ মিনিটের খেলা শুরু হলে লিভারপুলকে লিড এনে দেন মানে। ম্যাচের ৯৫ তম মিনিটে ফিরমিনোর মাটি গড়ানো মাইনাস থেকে বল জালে জড়িয়ে দেন তিনি। তবে এবার লিড ধরে রাখতে ব্যর্থ হয় লিভারপুল। গোলরক্ষকের ভুলে পেনাল্টি পায় চেলসি। পেনাল্টি থেকে গোল করার সহজ কাজটি করেন জোর্জিনহো। অতিরিক্ত সময়ের খেলাও সমতায় শেষ হলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে।

পেনাল্টি শুট আউটের প্রথম চার শটে উভয় দলই বল জালে জড়ায়। তবে পঞ্চম শটে এসে লিভারপুলের পক্ষে সালাহ গোল করলেও চেলসির টেমি আব্রাহামের শট রুখে দেন লিভারপুল গোলরক্ষক। ফলে শিরোপা জয় করে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here