পিএসজির শেষ সুযোগ, মাঠে নামছে ইনজুরি আক্রান্ত বার্সা

0
103
পিএসজির গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠের বাইরেই থাকছেন ইনজুরি আক্রান্ত নেইমার ও এমবাপ্পে। ছবি: ইন্টারনেট
পিএসজির গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠের বাইরেই থাকছেন ইনজুরি আক্রান্ত নেইমার ও এমবাপ্পে। ছবি: ইন্টারনেট

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নেইমার-কাভানিদের নিয়ে গড়া অন্যতম ফেবারিট দল ফরাসি ক্লাব পিএসজির সামনে শেষ সুযোগ। গ্র“প পর্বের বাধা পাড়ি দিয়ে নকআউট পর্বে খেলতে হলে জয়ের বিকল্প নেই তাদের সামনে। বুধবার লিভারপুলের মুখোমুখি হচ্ছে তারা নিজেদের মাঠে। সি গ্র“পে চার ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে আছে ইতালিয়ান ক্লাব নেপোলি। লিভারপুলের সংগ্রহও ৬ পয়েন্ট। পিএসজি ৫ পয়েন্ট নিয়ে আছে তিনে। এই গ্র“পের অপর ম্যাচে ইতালিয়ান ক্লাব নেপোলি রেড স্টারের বিপক্ষে জিতলে পিএসজির জন্য নকআউট পর্ব খেলা কঠিন হয়ে যাবে। সেক্ষেত্রে লিভারপুল ম্যাচ ছাড়াও তাদেরকে শেষ ম্যাচে জিততে হবে রেড স্টারের বিপক্ষে। একটা ম্যাচ হারলেই সুযোগ হারাবেন নেইমাররা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য সেক্ষেত্রে এবারেও পূরণ হবে না ফরাসি চ্যাম্পিয়নদের।

এদিকে একের পর এক ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠের বাইরে ছিটকে পরছেন বার্সা তারকারা। এই তালিকায় এবার যোগ দিলেন উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজও। গত ম্যাচে অ্যাটলেটিকোর বিপক্ষে পুরো সময় খেলেছেন তিনি। কিন্তু ম্যাচের পরই ডান হাঁটুতে সমস্যা ধরা পরে সুয়ারেজের। এছাড়াও বার্সেলোনার ডাচ গোলরক্ষক সিলেসেন উরুতে আঘাত পেয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন। হাঁটুর সমস্যায় ভুগছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনহাও। সার্জিও রবার্তো হ্যামস্ট্রিংয়ের সমস্যায় আক্রান্ত। অথচ এই সমস্যা আক্রান্ত দল নিয়েই দশ দিনের মধ্যে চারটি ম্যাচ খেলতে নামবে কাতালানরা।

ভালভার্দের শিষ্যরা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্র“প পর্বের ম্যাচে মুখোমুখি হচ্ছে ডাচ ক্লাব পিএসভি এইনঢোভেনের। এরই মধ্যে নকআউট পর্ব নিশ্চিত করা বার্সেলোনার সামনে গ্র“প চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। জিতলেই বি গ্র“পের শীর্ষে থেকে নকআউট পর্বে যাবে কাতালানরা। বি গ্র“পের অপর ম্যাচে মুখোমুখি হবে টটেনহ্যাম-ইন্টার মিলান। ৭ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান দুইয়ে এবং টটেনহ্যাম ৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘এ’ গ্র“পের ম্যাচে মাঠে নামছে জার্মান ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ড এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। দুই দলই ৯ পয়েন্ট করে সংগ্রহ করেছে। ডর্টমুন্ডের প্রতিপক্ষ ক্লাব ব্র“গ। অন্যদিকে অ্যাটলেটিকোর প্রতিপক্ষ মোনাকো। ডি গ্র“পে মুখোমুখি হচ্ছে পোর্তো-শালকে এবং গ্যালাটাসারি-লুকোমোটিভ মস্কো। এই গ্র“পে পোর্তো ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। শালকে ৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ
পিএসভি এইনঢোভেন-বার্সেলোনা
লুকোমোটিভ মস্কো-গ্যালাটাসারি
অ্যাটলেটিকো মাদ্রিদ-মোনাকো
বুরুসিয়া ডর্টমুন্ড-ক্লাব ব্র“গ
পিএসজি-লিভারপুল
নেপোলি-রেড স্টার বেলগ্রেড
পোর্তো-শালকে জিরোফোর
টটেনহ্যাম-ইন্টার মিলান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here