পাকিস্তানে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ ক্রিকেট

0
106

 

স্টাফ রিপোর্টারঃ বিশ্বের অন্যতম অনিরাপদ রাস্ট্র বললেই বর্তমানে চলে আসে পাকিস্তানের নাম। দেশের মধ্যে অরাজকতা, জঙ্গিবাদ, খুন-খারাবি সবমিলিয়ে দেশটি বসবাসেরই অনেকটা অযোগ্য।

অন্যদিকে ২০০৯ সালে শ্রীলংকা দলের ওপর হামলার পর থেকে দেশটিতে আন্তর্জাতিক ম্যাচ তো কি ঘরোয়া খেলাই খুব কম হয়। মাঝে মাঝে দুই একটা ম্যাচ যা হয়, তাও সেনাবাহিনী ও বিশেষ নিরাপত্তাবাহিনীর কড়া নজরদারিতে। এদিকে অবাক করার মতো বিষয় হচ্ছে এই পাকিস্তানই হতে যাচ্ছে ২০২০ এশিয়া কাপের আসর।

সম্প্রতি দেশটির ক্রিকেট বোর্ড বেশ জোর গলায় খবরটি প্রচার করছে। পিসিবি জানিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সর্বশেষ সভায় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের বোর্ড প্রতিনিধিদের উপস্থিতি ও সম্মতিতেই তারা আগামী এশিয়া কাপের আয়োজক নির্বাচিত হয়েছেন।

তবে দেশটির সঙ্গে সম্প্রতি প্রতিবেশী দেশ ভারতের বৈরি রাজনৈতিক সম্পর্ক চলছে। বিশেষ করে কাশ্মিরের জঙ্গি হামলা দুই দেশের মধ্যকার সম্পর্ক আরো শীতল করে তুলেছে৷ এদিকে বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গেও দেশটির সম্পর্ক বেশ শীতল। এমতাবস্থায় আদৌ দেশটিতে খেলা হবে কিনা বা সেখানে সব দল অংশ নিবে কিনা সেটাও একটা প্রশ্নে দাঁড়িয়েছে।

আগামী বছর আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেভাগেই আয়োজন করার কথা এশিয়া কাপের৷ টি২০ বিশ্বকাপ সামনে রেখে এশিয়া কাপ ও টি২০ ফরম্যাটে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here