পাকিস্তানের নির্বাচকের পদ ছাড়লেন ইনজামাম

0
107

পাকিস্তানের বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পর থেকেই গুঞ্জন শুনা যাচ্ছিলো যে প্রধান নির্বাচকের আসন হারাচ্ছেন ইনজামাম-উল-হক। মূল পাকিস্তানের বিশ্বকাপ মিশন ব্যার্থ হওয়া আর বিশ্বকাপের আগে দল নির্বাচন আর পরিবর্তনের বিষয় গুলোর জন্য সমালোচিত হয়েছিলেন কিংবদন্তি এই পাকিস্তানি ক্রিকেটার।

৩১ জুলাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে ইনজামামের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও গতকাল ( বুধবার) নিজের পদত্যাগের কথা জানান সাবেক এই পাকিস্তানি অধিনায়ক।

২০১৬ সালে পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছিলেন ইনজামাম। তার সময়কালে ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি জয় করে আনপ্রেডিক্টেবল খ্যাত পাকিস্তান ক্রিকেট দল। তবে বিশ্বকাপে পাকিস্তানের ব্যার্থতা আর দল নির্বাচনের শুরুতে মোহাম্মদ আমির আর ওহাব রিয়াজকে বাদ দেয়া পরবর্তীতে সমালোচনার মুখে আবার তাদের দলে নেয়া যেখানে এই দুইজনই ছিলেন বল হাতে অন্যতম সফল এসব কারণে বেশ সমালোচিত হন তিনি। যার কারনে নিজের জায়গা হারাবেন এমন শুনা যাচ্ছিলো।

নিজের পদত্যাগের বিষয়ে ইনজামাম বলে, ” প্রায় তিন বছরের অধিক সময় ধরে পাকিস্তান দলের নির্বাচক কমিটিতে থাকার পর আমি সিদ্ধান্ত নিয়েছি, নতুন করে আর চুক্তি করব না। সেপ্টেম্বর থেকে আইসিসি টেস্ট চ্যম্পিয়নশিপ শুরু হচ্ছে। ২০২০ সালে টি-টোয়েন্টি এবং ২০২৩ সালে আছে ওয়ানডে বিশ্বকাপ। আমি মনে করি, পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন একজন প্রধান নির্বাচক নিয়োগ দেয়ার এখনই সঠিক সময়। যিনি কিনা নতুন পরিকল্পনা ও চিন্তাচেতনা নিয়ে আসতে পারবেন।”

নির্বাচক হিসেবে তার সময়কালে বাবর আজম,ফাখার জামান,ইমাম-উল-হক, শাহীন শাহ আফ্রিদির মতো তরুন ক্রিকেটাররা উঠে আসেন পাকিস্তানি ক্রিকেটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here