পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতল বাংলাদেশের কিশোররা

0
237
পাকিস্তানকে হারানোর পর বাধভাঙা উচ্ছ্বাস বাংলাদেশের কিশোরদের। ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা পুনরুদ্ধার করল বাংলাদেশের কিশোররা। শনিবার (আজ) নেপালের আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত ফাইনালে নির্ধারিত নব্বই মিনিটে ১-১ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

দুর্দান্ত খেলতে শুরু করেছিল বাংলাদেশের কিশোররা। একের পর এক আক্রমণে পাকিস্তানের ডিফেন্স লাইন বিধ্বস্ত করে দিয়েছিলেন মেহেদিরা। ১৬তম মিনিটেই দারুণ সুযোগ পায় বাংলাদেশ। শটটা রুখে দেন পাকিস্তানি গোলরক্ষক। তবে হতাশ হয়নি বাংলাদেশের কিশোররা। ম্যাচের ২৫তম মিনিটে এগিয়ে যায় তারা। আত্নঘাতি গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন পাকিস্তানের হাসিব আহমেদ খান। প্রথমার্ধটা বাংলাদেশের হলেও দ্বিতীয়ার্ধে খেলতে নেমে বদলে যায় পাকিস্তান। একের পর এক সুযোগ তৈরী করতে থাকে তারা। ম্যাচের ৫৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান পাকিস্তানের মাহবুব উল্লাহ। অবশ্য এরপরও সুযোগ পায় বাংলাদেশ। নিহাত জামান উচ্ছ্বাস ৭৪তম মিনিটে দারুণ এক সুযোগ নষ্ট করেন। নির্ধারিত সময়ে আর কোন গোল না হওয়ায় টাইব্রেকারে গড়ায় ম্যাচটা। পেনাল্টি শটে পাকিস্তানকে পরাজিত করে বাংলাদেশের কিশোররা। বাংলাদেশ দুটি এবং পাকিস্তান তিনটি পেনাল্টি মিস করে। মূলত গোলরক্ষক মেহেদি হাসানের দৃঢ়তায়ই এই জয় পেল বাংলাদেশ।

এর আগে বাংলাদেশ ২০১৫ সালে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল। তিন বছর পর শিরোপা পুনরুদ্ধার করল কিশোররা। গত বছর সেমিফাইনালেই তারা হেরেছিল নেপালের কাছে। আর কোন ফাইনালে পাকিস্তানকে হারানোর গৌরব অর্জন করল বাংলাদেশের কিশোররা। এর আগে সাফ গেমস ফুটবলের ফাইনালে ১৯৮৯ সালে পাকিস্তানের কাছে হেরেছিল বাংলাদেশ। কিশোররা যেন তারই একটা প্রতিশোধ নিল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here