পাকিস্তানকে চমকে দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু আফগানদের

0
37

 

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটের ব্যবধানে চমকে দিলো আফগানিস্তান। তবে একে অনেকে চমক বলতে নারাজ। কারন উজ্জীবিত আফগানিস্তানের কাছে এমনটাই আশা করছে ভক্ত সমর্থক সহ ক্রিকেট বোদ্ধারা। আগে ব্যাট করে ২৬২ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ৪৯.৪ ওভারে জয় তুলে নেয় আফগানরা।

আফগানদের প্রথমেই ঝড়ো সুচনা এনে দেন হযরতুল্লাহ জাজাই। ২৮ বলে ৪৯ রান করে বিদায় নেন তিনি। এরপর দলের হাল ধরেন হাসমতুল্লাহ শাহীদি। এছাড়া নবী ও রহমত ছোট দুটি ইনিংস খেলেন।

শেষ দিকে দ্রুত উইকেট হারালেও হাসমতুল্লাহর অপরাজিত ৭৪ রানে ২ বল আগেই জয় তুলে নেয় আফগানিস্তান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ওয়াহাব রিয়াজ।

এর আগে ব্যাট করতে নেমে আফগানিস্তানের বিপক্ষে মাত্র ২৬২ রানে অলআউট হয়েছে পাকিস্তান।

ব্রিস্টলে টসে জিতে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি পাকিস্তানি ব্যাটসম্যানরা। উদ্বোধনীতে জুটিতে ৪৭ রান করেন দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক। তাদের পর রানের খাতা না খুলেই সাজঘরে ফিরেন হারিস সোহেল।

এরপর ম্যাচপর হাল ধরেন বাবর আজম। একদিক আগলে রেখে ১০৮ বলে খেলেন ১১২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। এরপর আ কেউ ভালো করতে না পারলে ১৩ বল আগেই ২৬২ রানে অলআউট হয় পাকিস্তান।

আফগানিস্তানের হয়ে মোহাম্মদ নবি ৩ টি, রশিদ খান ও দওলত জর্দান সর্বোচ্চ ২ টি করে উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here