পাইওনিয়ার লীগে প্রথমবার অংশগ্রহণে দুই ম্যাচ হাতে রেখে সুপারলীগে এফসি উত্তরবঙ্গ!

0
204

 

স্পোর্টস ডেস্কঃ চলতি অনূর্ধ্ব-১৫ পাইওনিয়ার লীগে গ্রুপ পর্ব থেকে চার ম্যাচের চারটি ম্যাচই জিতে সুপারলীগ চুড়ান্ত করলো উত্তরবঙ্গ এফসি।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের পাইপলাইন তৈরী হয় পাইওনিয়ার লীগ থেকেই। প্রত্যেক বছর লীগ যথাসময়ে শুরু হলেও গত বছর অর্থনৈতিক সংকটে অনুষ্ঠিত হয়নি। চলতি বছরে প্রায় আড়াই বছর পর মাঠে গড়ায় অনূর্ধ্ব-১৫ পাইওনিয়ার লীগ।

৭২ টি দলের অংশগ্রহণে শুরু হয় লীগ। যাদের মধ্যে প্রথমবার পাইওনিয়ার লীগে অংশগ্রহণ করে নবাগত এফসি উত্তরবঙ্গ।৬ ম্যাচের দুই ম্যাচ হাতে রেখেই সুপারলীগ চুড়ান্ত করলো দলটি।

পয়েন্ট টেবিলের প্রেক্ষাপট ভিন্ন হতে পারতো।তবে গত ২০ই নভেম্বর এফসি উত্তরবঙ্গ নিজেরদের তৃতীয় ম্যাচে শহীদ জহিরুল হক স্মৃতি সৌধ দলের বিপক্ষে ০-১ গোলে পরাজিত হলে বিপক্ষ দলের ৫ জন খেলোয়াড়ের নিবন্ধন (রেজিষ্ট্রেশন) নিয়ে পাইওনিয়ার ডিসিপ্লিন কমিটির কাছে অভিযোগ তুলে ধরেন এফসি উত্তরবঙ্গের ম্যানেজার নোমি নোমান এবং লিখিতভাবে তা জমা দেন।ডিসিপ্লিনারী কমিটি সভায় বিভিন্ন যাচাই-বাছাই করে পাইওনিয়ার লীগের ডিসিপ্লিনারী কমিটি এফসি উত্তরবঙ্গের অভিযোগটির সত্যতা খুঁজে পায়।

খেলার বাইলোজ অনুযায়ী আজ ২৫ই নভেম্বর কাগজে-কলমে এফসি উত্তরবঙ্গকে গত ২০ই নভেম্বরের ম্যাচ ২-০ গোলে জয়যুক্ত করা হয় সাথে তিন পয়েন্ট যুক্ত করা হয়।

প্রথম ম্যাচ ব্লাক লেপার্ড ফুটবল একাডেমিকে ৪-১ গোলে ও নরসিংদী ফুটবল একাডেমিকে ২-১ গোলে পরাজিত করে এফসি উত্তরবঙ্গ।নিজেদের চতুর্থ ম্যাচে টাঙ্গাইল এফসির বিরুদ্ধে ৬-০ গোলে বড় জয় পায় এফসি উত্তরবঙ্গ।

৪ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে উত্তর জনের খ-গ্রুপের শীর্ষে রয়েছে দলটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here