পরের মরশুম থেকে হয়তো আইএসএলে নেই এটিকে

0
215

কলকাতা প্রতিনিধিঃ আগামী মরশুম থেকে কলকাতার দুই প্রধান মোহনবাগান ও ইস্টবেঙ্গল যে আইএসএলে যোগ দিতে চলেছে তা একরকম নিশ্চিত। আইএসএল শেষের পরই দুই প্রধানকে নেওয়ার জন্য বিড ওপেন করবে ফেডারেশন। এমনিতে লোকসানে চলা আইএসএলকে বাঁচাতে উদ্যোগী তাঁদের সংগঠকরা খুব করেই চাইছেন ভারতীয় ফুটবলের এই দুই শতাব্দী প্রাচীন ক্লাবকে আইএসএলে এনে লিগকে অক্সিজেন দিতে।

ফেডারেশনেও পরের মরশুম থেকে আইএসএল-কেই দেশের এক নম্বর লিগ করে দিচ্ছে। আই লিগের নাম পরিবর্তন করে হয়ে যাচ্ছে “লিগ ওয়ান” , যা আদপে দ্বিতীয় ডিভিশন। কলকাতা থেকে এই দুই সমর্থক সমৃদ্ধ ক্লাব আইএসএলে যোগ দেওয়ায় স্বাভাবিকভাবেই এটিকে গুরুত্ব হারাবে। সেকারনেই শোনা যাচ্ছে পরের মরশুম থেকে আর একক ভাবে আইএসএলে খেলবে না এটিকে। কলকাতার কোনো ক্লাবের সঙ্গে তারা সংযুক্ত হতে পারে।

অনুরুপ ভাবে মহারাষ্ট্রের আর একটি দল এফসি পুনে সিটি তারাও পরের বছর থেকে মুম্বই সিটি এফসি-র সঙ্গে যুক্ত হয়ে যাচ্ছে। তবে এটিকে কলকাতার কোন প্রধানের সঙ্গে যুক্ত হবে তা নিয়ে এখনও প্রবল ধোঁয়াশা বর্তমান।

শোনা যাচ্ছে সংযুক্তিকরনের ব্যাপারে মোহনবাগান কর্তাদের সঙ্গে অনেক দূর কথা এগিয়েছে এটিকের। কয়েক মাস আগে এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বাগান সহ সচিব সৃঞ্জয় বোসের তাৎপর্যপূর্ণ মন্তব্য সম্ভাবনা আরও উস্কে দিচ্ছে। তবে এব্যাপারে কোনো পক্ষই এখনও অবধি সরকারিভাবে কিছু জানায়নি।

শোনা যাচ্ছে ২৭ জানুয়ারি ফিরতি ডার্বির আগেই ক্লাবে সাংবাদিক সম্মেলন করে ইনভেস্টরের নাম ঘোষনা করবে মোহনবাগান। তবে এটিকে-র অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা বা তাঁর সংস্থাই বাগানের ইনভেস্টর হচ্ছে কী না তা নিয়ে মুখে কুলুপ এঁটেছে দু’পক্ষ। আর কয়েক দিনের মধ্যেই হয়তো যাবতীয় জল্পনা কল্পনার অবসান ঘটে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here