নোফেলের কাছে হেরে বিদায়ের পথে মোহামেডান!

0
309

ফেডারেশন কাপের মতোই স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকেও বিদায়ের পথে ঢাকার ফুটবলের ঐতিহ্যাবাহী ক্লাব মোহামেডান। ফেডারেশন কাপে বসুন্ধরা কিংসের কাছে হেরে এবং শেখ জামালের সঙ্গে ড্র করে বিদায় নিয়েছিল তারা। অবশ্য নোফেলের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছিল মোহামেডান। সেই পরাজয়েরই প্রতিশোধ নিল যেন নবাগত নোফেল স্পোর্টিং ক্লাব। স্বাধীনতা কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নোফেল স্পোর্টিংয়ের কাছে ২-০ গোলে হেরেছে মোহামেডান। প্রথম ম্যাচে তারা গোল শূন্য ড্র করেছিল রহমতগঞ্জের সঙ্গে।

স্বাধীনতা কাপে তিনবারের চ্যাম্পিয়ন মোহামেডান। কিন্তু এবার আর গ্রুপ পর্বটাই পাড়ি দিতে পারছে না তারা। বৃহস্পতিবার (আজ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে নোফেল স্পোর্টিং ক্লাবের কাছে হেরে বিদায় অনেকটা নিশ্চিতই হয়ে গেল মোহামেডানের! দুই ম্যাচে ১ পয়েন্ট সংগ্রহ করেছে তারা। পরের ম্যাচে শক্তিশালী চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে জয় পাওয়াটা বেশ কঠিনই হবে মোহামেডানের জন্য। অবশ্য চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে জিতলে নকআউট পর্বে খেলার সুযোগ পেতেও পারে তারা। সেক্ষেত্রে নোফেল স্পোর্টিং ও রহমতগঞ্জ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে মোহামেডানকে। নোফেল জিতে গেলে কোন সুযোগ থাকবে না মোহামেডানের। চট্টগ্রাম আবাহনীর কাছে ৩-০ গোলে হেরে স্বাধীনতা কাপ শুরু করে নোফেল ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

ম্যাচের ২৮তম মিনিটে আশরাফুল ইসলামের গোলে এগিয়ে যায় নোফেল। গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার বাড়িয়ে দেওয়া বল প্লেসিং শটে ঠিকানায় পৌঁছে দেন এই মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে মরিয়া মোহামেডান আক্রমণের ধার বাড়ায়। কিন্তু ৭৪ মিনিটে ডিফেন্ডার মোহাম্মদ লিংকনের জোরালো শট বারের ওপর দিয়ে যায়। ছয় মিনিট পর গাম্বিয়ার ফরোয়ার্ড ল্যান্ডিং ডারবোয়ের ফ্রি কিক ফিস্ট করে ফেরান গোলরক্ষক। ৮৫ মিনিটে বদলি মিডফিল্ডার পাশবন মোল্লার শট ক্রসবারে লেগে ফিরলে মোহামেডানের হতাশা আরও বাড়ে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে নোফেলের মিডফিল্ডার জমির উদ্দিনের শট ক্রসবারে লাগে। শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে নেয় নবাগত দলটি। কর্নারের শেষ সুযোগটি কাজে লাগাতে প্রতিপক্ষের অর্ধে চলে আসেন গোলরক্ষক সায়েদ ইশতিয়াক। মোহামেডানের কর্নার ফিরিয়ে গোলরক্ষক আপেল মাহমুদ বল বাড়ান মোহাম্মদ রোমানকে; ফাঁকা পোস্টে অনায়াসে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here