নিজের অনুভূতি ধরে রাখতে পারিনিঃ মিরাজ

0
284

তিন অঙ্ক ছুঁয়েই হাওয়ায় লাফিয়ে উঠলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৮ বছর পর পাওয়া পরম আরাধ্য টেস্ট সেঞ্চুরির উদযাপনে প্রতিফলিত হল মনের ভেতরের আবেগ। হেলমেটে চুমু দিয়ে পরে সবুজ ঘাসে নোয়ালেন মাথা। সিজদার মতো করে ঘাসে কপাল ঠেকিয়ে স্থির থাকলেন কিছুক্ষণ।

দেখাদেখি মেহেদী হাসান মিরাজও করলেন একই কাজ। হাসির রোল পড়ে গেল বাংলাদেশের ড্রেসিংরুমে। মিরাজের এমনভাব, যেন নিজেও সেঞ্চুরি করেছেন! রিয়াদকে সঙ্গ দিয়ে যাওয়া মিরাজের রান তখন ২৭। সেখানেই দ্বিতীয় ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। চতুর্থ দিনের খেলা শেষে মিরাজ জানালেন, কেনো মাহমুদউল্লাহকে ওভাবে অনুসরণ করেছেন মাঠে।

‘আমাদের ব্যাটসম্যানরা অনেক দিন ধরেই রান করতে পারছিল না। এই ম্যাচটায় আমাদের অনেক প্রাপ্তি ছিল। মুশফিক ভাই ডাবল সেঞ্চুরি করল, মুমিনুল ভাই দেড়শ করল। রিয়াদ ভাই সেঞ্চুরি, মিথুন ভাই পঞ্চাশ, আমিও করলাম একটা পঞ্চাশ(প্রথম ইনিংস)। মানে আমার খুব ভালো লাগছে যে ব্যাটসম্যানরা রানে ফিরেছে। ব্যাটসম্যানরা প্রাধান্য বিস্তার করেছে। এটা দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ব্যাটসম্যানরা যদি ভালো খেলে তাহলে দলও ভালো করে। এই খুশিতেই আসলে সিজদাহ দেয়া। আসলে খুব ভালো লাগছে। সবার অনুভূতি কাজ করেছিল। নিজের অনুভূতি ধরে রাখতে পারিনি। তাই রিয়াদ ভাইয়ের সঙ্গে সিজদাহ করেছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here