নিউজিল্যান্ডকে গুড়িয়ে দিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড

0
122

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ডকে ১১৯ রানের বিশাল ব্যাবধানে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে পা রাখলো স্বাগতিক ইংল্যান্ড৷ তবে হারলেও সেমিফাইনাল অনেকটা নিশ্চিত নিউজিল্যান্ডেরও। কারণ কিউইদের হটিয়ে সেমিফাইনালে যেতে পাকিস্তানের বাংলাদেশকে হারাতে হবে ৩১৫ রানে।

ইংলিশদের দেয়া ৩০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কখনই ম্যাচে ছিলনা নিউজিল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। মাত্র ৬৯ রানেই ৪ উইকেট হারায় তারা।

এরপরেও কোন বড় জুটি গড়তে পারেনি কিউইরা ইংলিশ বোলারদের দুর্দান্ত বোলিং-ফিল্ডিংয়ে শেষ পর্যন্ত মাত্র ৪৫ ওভারে ১৮৬ রানে অল আউট হয় নিউজিল্যান্ড৷

টসে জিতে ব্যাটিংয়ে নেমে আবারো জেসন রয় ও জনি বেয়ারস্টোর ব্যাটে আজও দুর্দান্ত শুরু করে ইংল্যান্ড। দুই ওপেনার ১৮.৪ ওভারে যোগ করেন ১২৩ রান। ৬১ বলে ৬০ রান করে রয় ফিরে গেলেও ফেরানো যায়নি বেয়ারস্টোকে। ১৫ চার ও ১ ছক্কায় ৯৯ বলে ১০৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ফিরে যান তিনি।

তবে বেয়ারস্টো ফিরে গেলেই রানের চাকা থেমে ধীরগতির হয়ে যায় ইংল্যান্ডের। কিউই বোলারদের তোপে ১৯৪ রানে ১ উইকেটে থেকে ২৭২ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। শেষদিকে মরগানের ৪২ ছাড়া আর কোন ইংলিশ ব্যাটসম্যানই বড় স্কোর গড়তে পারেনি। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৫ রান করে ইংল্যান্ড।

নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও জেমস নিশাম ২টি করে উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here