নারী হকি দলের ঐতিহাসিক প্রথম জয়!

0
78

স্পোর্টস ডেস্কঃ নতুনত্বে ছোয়ায় তৈরি হয় নতুন ইতিহাস। নিজেদের ইতিহাস নিজেরাই তৈরি করতে হয়। আর আজ সেই ইতিহাস তৈরি করলো বাংলাদেশ নারী হকি দল। বাংলাদেশের নারী হকির প্রথম জয় আজ অমর হয়ে গেল ইতিহাসের পাতায়। এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি-২০১৯ এ
শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২১ নারী হকি দলকে হারিয়েছে বাংলাদেশ নারী হকি দল। এই জয় বাংলাদেশের নারী হকির ইতিহাসে প্রথম জয় হিসেবে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

মাত্র অল্প কিছুদিনের পথচলা বাংলাদেশের নারী হকির। এর মধ্যেই প্রথমবারের মতো কোন আন্তর্জাতিক আসরে অংশ নিলো তারা৷ আর এই অল্প সময়ের মধ্যে তারা পেয়েছে নিজেদের প্রথম জয়। এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি-২০১৯ এ নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

সিঙ্গাপুরে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম থেকেই প্রাধাণ্য বিস্তার করে খেলে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারের ২৭ তম মিনিটের মাথায় বাংলাদেশের রিতু খানম পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে দেন। এরপর চতুর্থ কোয়ার্টারের ৫৮ মিনিটে সময় বাংলাদেশের তারিন পেনাল্টি কর্নার থেকে আরো একটি গোল করলে ২-০ ব্যবধানের ঐতিহাসিক এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

এর আগে প্রথম ম্যাচে সিঙ্গাপুরের কাছে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল।বৃহস্পতিবার তৃতীয় ম্যাচে বাংলাদেশের মেয়েরা লড়বে হংকংয়ের বিপক্ষে। ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে বাংলাদেশসহ মোট ৬টি দল অংশ নিয়েছে।বাংলাদেশ, শ্রীলঙ্কা, উজবেকিস্তান, হংকং, চাইনিজ তাইপে ও স্বাগতিক সিঙ্গাপুর। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলছে দলগুলো। টুর্নামেন্টের সেরা দুই দল অংশ নিবে ওমেন্স জুনিয়র এশিয়া কাপ-২০২০-এ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here