নারী বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়

0
228

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল।

শ্রীলঙ্কার সাথে ২৫ রানে হেরে যায় বাংলাদেশের নারীরা। গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের কাছেও পরাজিত হয় বাংলাদেশ দল।

টস জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ অধিনায়ক সালমা। অধিনায়কের সিদ্ধান্তটা ৯ রানের মধ্যে দুই উইকেট নিয়ে সিদ্ধান্তটিকে যথার্থই প্রমান করে বোলাররা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৭ রান ইনিংস শেষ করে লঙ্কানরা। দলের পক্ষে ৩১ রান করেন শশীকলা সিরিবর্দেনে।বাংলাদেশের পক্ষে জাহানারা আলম ৪ ওভার বোলিং নেন ৩ উইকেট। কুবরা, রুমানা ও ফাহিমা নেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ৯৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন নিগার সুলতানা।চামিরা আতাপাত্তু ৩ ওভারে ৩ উইকেট শিকার করেন। শশিকলা নেন ২ উইকেট।

এই হারে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হলো বাংলাদেশের।আগামী ১৮ নভেম্বর গ্রুপে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের নারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here