নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের সেরা স্কোয়াডে বাংলাদেশের জাহানারা

0
446

নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের সেরা স্কোয়াডে দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন বাংলাদেশের জাহানারা আলম।

সেরা দল নির্বাচন করে নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে আইসিসি। নির্বাচক কমিটিতে ছিলেন সাবেক ক্রিকেটার আনজুম চোপড়া, এবনি রেইনফোর্ড, ইয়ান বিশপ। সাবেক এই ক্রিকেটারদের পাশাপাশি সঙ্গে ছিলেন সাংবাদিক মেলিন্ডা ফারেল এবং আইসিসির ক্রিকেট অপারেশন্সের জেনারেল ম্যানেজার জিওফ আল্লার্ডইস।

বাংলাদেশ এবার গ্রুপ পর্বে সবকটি ম্যাচ হেরে তলানিতে থেকে আসর শেষ করলেও জাহানারা দারুণ ফর্মে ছিলেন। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩ রানে তিন উইকেট নেন। শ্রীলঙ্কার বিপক্ষে তিন উইকেট নিতে খরচ করেন ২১ রান। চার ম্যাচে উইকেট নিয়েছেন এই ছয়টি।

ফাইনালে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে চতুর্থবার চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। বিশ্বকাপের সেরা দলে তাদের দুইজন ঠাঁই পেয়েছেন। ভারত থেকে তিনজন। এর মধ্যে অধিনায়ক দেশটির হারমানপ্রীত কৌর।

সেরা স্কোয়াড: এলিশা হিলি (অস্ট্রেলিয়া), স্মৃতি মন্ধনা (ভারত), অ্যামি জোনস (ইংল্যান্ড), হারমানপ্রীত কৌর (অধিনায়ক, ভারত), ডিন্দ্রা ডটিন (উইন্ডিজ), জাভেরিয়া খান (পাকিস্তান), এলিসি পেরি (অস্ট্রেলিয়া), লেই কাস্পারেক (নিউজিল্যান্ড), অ্যানিয়া শ্রাবসোল (ইংল্যান্ড), কির্স্টি গর্ডন (ইংল্যান্ড), পুনম যাদব (ভারত) এবং জাহানারা আলম (বাংলাদেশ)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here