নাটকীয় ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া

0
128

স্টাফ রিপোর্টারঃ শেষ ১৮ বলে অস্ট্রেলিয়ার জয়ের জন্যে দরকার ছিলো ২১ রান। মার্কান্দের ৬ বল থেকে ৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ফলে শেষ ১২ বলে দরকার ছিলো ১৬ রান। কিন্তু জাস্প্রিত বুমরা মাত্র ২ রান দিলে ম্যাচ কঠিন হয়ে যায় অস্ট্রেলিয়ার জন্যে।

শেষ ওভারে দরকার ছিল ১৪ রান। বল হাতে এলেন উমেশ যাদব। ব্যাট হাতে প্যাট কামিন্স ও রিচার্ডসন দুইজনই তখন শূন্য রানে ক্রিজে। প্রথম বলে ১ রানের পর দ্বিতীয় বলে ৪ মারলেন রিচার্ডসন। শেষ দুই বলে যখন দরকার ৬ রান, পঞ্চম বলে ৪ রান ও শেষ বলে ২ রান নিয়ে ৩ উইকেটের দারুণ জয় এনে দেন কামিন্স।

বিশাখাপত্তনে দুই ম্যাচ টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ভারতের করা ১২৬ রানের জবাবে অস্ট্রেলিয়া ৭ উইকেট হারিয়ে শেষ বলে ১২৭ রান করে ৩ উইকেটের রোমাঞ্চকর জয় তুলে নেয় সফরকারী অজিরা।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে লোকেশ রাহুলের ৫০ রান আর কোহলির ২৪ ও ধোনির অপরাজিত ২৯ রানে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৬ রান করে ভারত।

অজিদের পক্ষে কার্টার নেল ২৬ রানের বিনিময়ে ৩ উইকেট।

১২৭ রানের জবাবে শর্ট ও ম্যাক্সওয়েল দারুণ ব্যাট করে সহজ জয়ের পথেই এগুচ্ছিল অস্ট্রেলিয়া। ম্যাক্সওয়েল ৫৬ ও শর্ট ৩৭ রান করেন। তবে বুমরাহর দারুণ বোলিংয়ে ঘুরে দাঁড়ায় ভারত। কিন্তু শেষ ওভারে কামিন্স ও রিচার্ডসন ১৪ রান নিয়ে দলকে ৩ উইকেটের জয় এনে ১-০ তে সিরিজে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। কামিন্স ও রিচার্ডসন দুইজনই ৩ বলে ৭ রান করে করেন।

ভারতের বুমরাহ ১৬ রানে ৩ উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here