নাটকীয়তার অবসান, হকিতে চ্যাম্পিয়ন মোহামেডান

0
275

 অবশেষে প্রিমিয়ার হকি লিগের সংকটের অবসান হলো। নানা নাটকের পর মোহামেডান স্পোর্টিং ক্লাবকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে মঙ্গলবার।

গেল জুনে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও মেরিনার্সের মধ্যমার লিগের শেষ ম্যাচে বেশ গন্ডগোল হয়। মাঝ পথেই খেলা বন্ধ হয়ে যায়। খেলা বন্ধ হওয়ার আগের ম্যাচের ফল ছিল ১-১।

ওই ম্যাচের আগে সমীকরণটা এমন ছিল, ড্র হলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে মোহামেডান। আর মেরিনার্স জিতে গেলে মোহামেডান, মেরিনার্স ও আবাহনী লিমিটেডের পয়েন্ট হবে সমান ৩৯। তখন প্লে-অফে নির্ধারণ হবে লিগের ভাগ্য।

ওই ম্যাচে আগে ১৪ ম্যাচে মোহামেডানের পয়েন্ট ছিল ৩৯। সমান খেলায় মেরিনার্সের ৩৬। আর আবাহনীর পয়েন্ট ছিল ৩৯। এমন অবস্থায় ওই ম্যাচে ছিল বেশ উত্তাপ। সেটা এমনই যে আম্পায়াররা খেলার মাঝ পথে খেলা চালাতে অপারগতা প্রকাশ করে মাঠ ছেড়েছিলেন।

এরপর মাঠের বাইরেও হয়েছে নানা নাটক। জুনে হওয়া লিগের ভাগ্য নভেম্বরের শেষেও ঝুলে ছিল। ওই ম্যাচটির বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে না পেরে হকি লিগ কমিটি বিষয়টি পাঠায় নির্বাহী কমিটিতে। মঙ্গলবার বিমান বাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত সভায় ম্যাচটিকে ড্র ঘোষণা করা হয়েছে।

তাতে ১৫ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হলো মোহামেডান। ৩৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ আবাহনী। আর গেল আসরের চ্যাম্পিয়ন মেরিনার্স ৩৭ পয়েন্ট নিয়ে হলো তৃতীয়।

সূত্রঃ পরিবর্তন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here