নতুন ভেন্যুর খোজে বিসিবি!

0
196

স্পোর্টস ডেস্ক: বিকেএসপির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় প্রতিষ্ঠানটির ৩ ও ৪ নাম্বার মাঠ আর ব্যবহার করতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ দুটি মাঠেই প্রথম শ্রেণির ক্রিকেটসহ অন্যান্য ঘরোয়া ক্রিকেটের আসর আয়োজন করে থাকে বিসিবি।

বিসিবি-বিকেএসপির মেমোরান্ডাম অব আন্ডারস্ট্যান্ডিংয়ে (এমওইউ) উল্লেখ ছিল ২০১৩-২০১৮ সাল পর্যন্ত এই দুটি ভেন্যু বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই প্রতিষ্ঠানটি ব্যবহার করতে পারবে। কিন্তু গেল বছরের ডিসেম্বরেই দ্বি-পাক্ষিক চুক্তির সেই মেয়াদ শেষ হয়ে গেছে। এবং নতুন করে বিসিবির সঙ্গে চুক্তি নবায়ন করতেও চাইছে না দেশের একমাত্র ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিসিবি’র সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনের সঙ্গে সভা শেষে একথা জানান বিকেএসপির প্রধান ক্রিকেট কোচ মাসুদ হাসান। তিনি বলেন, ‘আমরা ইতোমধ্যেই পরিকল্পনা (নারী ক্রীড়া প্রতিষ্ঠান) গ্রহণ করেছি। এখন বিসিবি কিভাবে চায় সেই সিদ্ধান্ত তারাই নেবে। কিন্তু আমি যেটা জানি, চার নম্বর মাঠটি শুধুই নারী কমপ্লেক্সের জন্য বরাদ্দ থাকবে। আমরা এখনো চুক্তি নবায়ন নিয়ে কথা বলিনি।’

কিন্তুু মাঠটির ড্রেনেজ ব্যবস্থাপনা খুবই অনুন্নত তাই খেলা মাঠে গড়ানো নিয়ে আছে শঙ্কা। তাই সংকট এড়াতে নতুন ভেন্যু তৈরিতে বিসিবি বিকেএসপিকে জমি অধিগ্রহণের প্রস্তাব দিয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here