নতুন এক ইমরুল কায়েস!

0
105

দায়িত্ববান,ধৈর্যশীল এক কথায় নতুন এক ইমরুল কায়েস। ওপেনিংয়ে তামিমের অভাবটা যেন বুঝতেই দেননি তিনি। এশিয়া কাপে ভ্রমন ক্লান্তির পরেও খেলেছিলেন দারুণ এক ইনিংস। হয়তো সেখান থেকেই পয়েছিলেন আত্নবিশ্বাস সাথে আত্নবিশ্বাস জুগিয়েছিলেন টিম ম্যানেজমেন্টেও। তার উপর আস্থা রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দল রাখা হয়েছিলো তাকে,আস্থার প্রতিদানটাও দিয়েছেন দারুণভাবে।

এক সিরিজে সবচেয়ে বেশি রান করার নতুন রেকর্ডও গড়েছেন ইমরুল কায়েস। বাংলাদেশের হয়ে তিন ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজে আগে সর্বোচ্চ রান ছিল তামিম ইকবালের ৩১২,২০১৫ সালে দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে। সেটাকে ছাড়িয়ে গেলেন ইমরুল কায়েস।

আজ (শুক্রবার) ১০ চার ও এক ছয়ে ৯৯ বলে শতক করেন ইমরুল কায়েস। এটি ইমরুলের ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ, দেশের মাটিতে তৃতীয়, জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয়, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম।

আউট হওয়ার আগে ইমরুলের ব্যাট থেকে আসে ১১২ বলে ১১৫ রান,যেখানে ছিলো ২ ছয় আর ১০ চার। তিন ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজে সর্বোচ্চ রান বাবর আজমের ৩ ম্যাচে ৩৬০। ইমরুল কায়েস জিম্বাবুয়েরর বিপক্ষে করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৪৯ রানের রেকর্ড। ভেঙেছেন ডি ককের ভারতের বিপক্ষে করা ৩৪৩ রানের রেকর্ড। মার্টিন গাপটিল ইংলিশদের বিপক্ষে ৩ ম্যাচে করেছিলেন ৩৩০ রান। পাকিস্তানের বিপক্ষে তামিম তিন ম্যাচে করেছিলেন ৩১২।

সিরিজ সেরার পুরষ্কারও জিতেছেন ইমরুল কায়েস। ) এই সিরিজ এবং এই বছরের দ্বিতীয় শতক। ওয়ানডে ক্যারিয়ারে তিন ও ছয় নম্বর পজিশনে ব্যাটিং করলেও তার ক্যারিয়ারের চারটি সেঞ্চুরিই এসেছে ওপেনিংয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here