দ্বিতীয় যুব টেস্টে হেরেছে বাংলাদেশ

0
103

প্রথম যুব টেস্টে অসাধারন পারফরমেন্স করে জয় পেলেও দ্বিতীয় টেস্টে হারতে হয়েছে বাংলাদেশ অনুর্ধ -১৯ ক্রিকেট দলকে। দুই ম্যাচ যুব টেস্ট সিরিজের দ্বিতীয়টায় স্বাগতিক অনুর্ধ-১৯ শ্রীলঙ্কা ক্রিকেট দলের কাছল ৭৪ রানে হেরেছে বাংলাদেশের যুবারা। যার ফলে সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়।

তৃতীয় দিন জয়ের জন্য টাইগার যুবাদের ৩৫১ রানের লক্ষ্য ছুড়ে দেয় লঙ্কান যুবারা। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে বেশ ভালো অবস্থানে থেকেই দিন শেষ করেছিল বাংলাদেশ। তৃতীয় দিন শেষে জুনিয়র টাইগারদের সংগ্রহ ছিল ১ উইকেটর বিনিময়ে ৭৫ রান। উইকেটে অপরাজিত ব্যাটসম্যান হিসেবে ছিলেন তৌহিদ হৃদয় ও সাজিদ সরকার।

তবে চতুর্থ ও শেষ দিনের খেলাটা ভালোভাবে শুরু করতে পারেনি জুনিয়ার টাইগাররা। শুরুতে সাজিদ ৩৬ রান করে আউট হয়ে গেলে তৌহিদও টিকতে পারেননি বেশিক্ষণ মাত্র ১৮ রান করে আউট হন তিনি।

এরপর,থেকে একমাত্র আকবার আলী ছাড়া কোনো ব্যাটসম্যানই দায়িত্ব নিয়ে ব্যাট করত পারেনি। আকবর উইকেটের একপাশ আগলে রেখে ব্যাট করতে থাকলেও বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। শেষপর্যন্ত আকবর ৯০ রান করে আউট হলে ২৭৪ রানে অলআউট হয় বাংলাদেশ।আকবরের ১১৩ বলে ৯০ রানের দায়িত্বশীল ইনিংসে ছিল ১১ টি চার এবং ৩ টি ছয়ের মার।

শ্রীলঙ্কার পক্ষে রোহান সঞ্জয় নেন ৫ টি উইকেট এছাড়াও সান্ডুন মেন্ডিস নেন ৩ টি উইকেট।

এরআগে প্রথম ইনিংসে লঙ্কানদের ২২৬ রানের জবাবে টাইগার যুবারা অলআউট হয় মাত্র ১০৯ রানে।দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৩৩ রান করে শ্রীলঙ্কা যুবারা ইনিংস ঘোষণা করলে টাইগার যুবাদের সামনক জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৫১ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here