দুই বছরের নিষেধাজ্ঞায় মেসি!

0
102

স্টাফ রিপোর্টারঃ চিলির বিপক্ষে ৩য় স্থান নির্ধারনী ম্যাচে বিতর্কিত লাল কার্ড দেখেন সময়ের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। এই লাল কার্ড মেনে নিতে পারেনি মেসি সহ ফুটবল সমর্থকেরা। ম্যাচের পর মেডেল গ্রহণ করতে অস্বীকৃতি জানান মেসি।

ফুটবলের “গুডবয়” হিসেবে পরিচিত লিওনেল মেসি নিজেদের কোপা যাত্রা শেষেই সমালোচনা করেছেন কোপা আমেরিকা আয়োজক কর্তৃপক্ষের। তিনি দাবি করেন আর্জেন্টিনা তার ন্যায্য অধিকার পায়নি মাঠে। তবে সমালোচনা করার কারণে বিপদে পড়তে পারেন লিওনেল মেসি।

স্প্যানিশ ক্রীড়া বিষয়ক গণমাধ্যম এএস রবিবার তাদের এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে। কনমেবলের নীতিমালা অনুসারে, সংস্থাটি কিংবা তার কর্মীবৃন্দকে উদ্দেশ্য করে অপমানসূচক কিছু বলা হলে কঠোর শাস্তির বিধান রাখা হয়েছে। ফলে দীর্ঘমেয়াদি নিষেধাজ্ঞা পেতে পারেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি।

শাস্তি পেলে আগামী ২০২২ সালে কাতারের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে পারবেন না মেসি। সেই সঙ্গে পরের বছরের কোপা আমেরিকা (আর্জেন্টিনা-কলম্বিয়া যৌথ আয়োজক) আসরেও দর্শক হয়ে থাকতে হবে তাকে।

তবে মেসির পাশেই আছে তার ভক্ত এবং আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। লাল কার্ড চ্যালেঞ্জ করে শীগ্রই আপিল করবে ওরা। এছাড়া মেসি কে নিষিদ্ধ করা হলে বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়তে পারে ল্যাথিন আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here