দুই বছরের জন্য নিষিদ্ধ জয়সুরিয়া!

0
71

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কান সাবেক তারকা ক্রিকেটার সনাথ জয়সুরিয়া ফেঁসে গেলেন দুর্নীতির জ্বালে। তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি। আর এর জন্য আগামী ২০২১ সাল পর্যন্ত তিনি কোন প্রকার ক্রিকেট সংশ্লিষ্ট কাজকর্মে অংশ নিতে পারবেন না।

আজ ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, সনাথ জয়সুরিয়াকে আগামী দুই বছরের জন্য সব ধরণের ক্রিকেট ও ক্রিকেট সংশ্লিষ্ট কাজ থেকে নিষিদ্ধ করা হল।

এদিকে আইসিসি তাদের বিজ্ঞপ্তিতে জানায়, আইসিসি দুর্নীতি দমন কমিশনের ২.৪.৬ আইন অনুযায়ী-আইসিসির কর্মকাণ্ডে সাহায্য না করে সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করায় ও সঠিক তথ্য জমা না দেয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আইসিসি দুর্নীতি দমন কমিশনের ২.৪.৭ আইন অনুযায়ী- তথ্য দিতে বিলম্বিত করা ও তথ্য নষ্ট করে ফেলার দায়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে আইসিসির মহাব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল বলেন, ‘ক্রিকেটকে দুর্নীতি থেকে দূরে রাখার জন্যই আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা। এর জন্য সবাই সবার জায়গা থেকে আমাদের সাহায্য করা উচিৎ।’

তিনি আরও বলেন, ‘আমি তাদের প্রতি কৃতজ্ঞ, যারা আমাদের দুর্নীতি দমন কমিশনকে তথ্য দিয়ে সাহায্য করেছেন। আশা করব, ভবিষ্যতে লঙ্কান ক্রিকেটে এমন কিছু ঘটবে না। আমরা এর জন্য আরও তদন্ত চালিয়ে যাব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here